খাগড়াছড়িতে ডাকা অনির্দিষ্টকালের সড়ক অবরোধ স্থগিত

খাগড়াছড়ি জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার রইছ উদ্দিনের ওপর হামলাকারীদের গ্রেপ্তারের দাবিতে ডাকা অনিদিষ্টকালের সড়ক অবরোধ স্থগিত করা হয়েছে।

খাগড়াছড়ি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Jan 2017, 03:59 PM
Updated : 24 Jan 2017, 03:59 PM

মঙ্গলবার রাতে সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুর রহমান স্বাক্ষরিতি এক প্রেস বিজ্ঞপ্তিতে অবরোধ স্থগিতের ঘোষণা দেওয়া হয়।

জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার রইছ উদ্দিনের মৌখিক নির্দেশে সাময়িকভাবে অবরোধ স্থগিত করা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

এর আগে মঙ্গলবার দুপুরে আব্দুর রহমান মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি মো. হারুন ও সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. মোস্তফা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে রইছ উদ্দিনের ওপর হামলাকারী গ্রেপ্তারের দাবিতে বুধবার থেকে খাগড়াছড়িতে অনির্দিষ্টকালের সড়ক অবরোধের ডাক দেওয়া হয়।

গত ২০ জানুয়ারি দুপুরে আদালত সড়ক এলাকায় রইছ উদ্দিনের ওপর হামলা হয়। আহত অবস্থায় খাগড়াছড়ি সদর হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান।

এ ঘটনায় ওই দিন রাতেই খাগড়াছড়ি পৌরসভার মেয়র মো. রফিকুল আলম বাদী হয়ে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কংজরী চৌধুরীসহ ২৬ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাত আরও ৫০/৬০ জনকে আসামি মামলা করেন।

খাগড়াছড়ি সদর থানার ওসি তারেক মোহাম্মদ হান্নান বলেন, মুক্তিযোদ্ধা রইছ উদ্দিনের ওপর হামলার ঘটনায় করা মামলার দুই আসামিকে রোববার রাতে গ্রেপ্তার করা হয়েছে।