নোয়াখালী প্রেসক্লাবের সঙ্কট নিরসনে কমিটি

নোয়াখালী প্রেসক্লাবের বিরাজমান সঙ্কট নিরসনে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মাহে আলমের নেতৃত্বে ৫ সদস্যের আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে।

নোয়াখালী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Jan 2017, 12:58 PM
Updated : 23 Jan 2017, 03:24 PM

সোমবার সকালে জেলা ম্যাজিস্ট্রেটের কার্যালয় থেকে পাঠানো এক আদেশে এই কমিটি গঠনের কথা জানিয়ে বলা হয়, নতুন কমিটি গঠন না হওয়া পর্যন্ত আহ্বায়ক অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রুটিন দায়িত্ব পালন করবেন।

কমিটির অন‌্য সদস‌্যরা হলেন- বিটিভির জেলা প্রতিনিধি এ কে এম যোবায়ের, কালের কণ্ঠের নিজস্ব প্রতিবেদক সামছুল হাসান মিরণ, চ্যানেল২৪ এর জেলা প্রতিনিধি মেসবাহ উল হক মিঠু ও এটিএন বাংলার জেলা প্রতিনিধি ফুয়াদ হোসেন।

প্রেসক্লাবের অফিস সহকারী আবদুর রাজ্জাক বলেন, “সকালে জেলা ম্যাজিস্ট্রেট বদরে মুনির ফেরদৌস স্বাক্ষরিত অফিস আদেশের কপি হাতে পাওয়ার পর তা ক্লাবের নোটিস বোর্ডে টানিয়ে দেওয়া হয়।”

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মাহে আলম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আহ্বায়ক কমিটির প্রথম কাজ হবে প্রেসক্লাবের জন্য সাংবাদিকদের সকলের কাছে গ্রহণযোগ্য একটি গঠনতন্ত্র প্রণয়ন করা।”

এরপর ক্লাবের সদস্য হতে আগ্রহী সাংবাদিকদের কাগজপত্র যাচাই বাছাই করে পূর্ণাঙ্গ ভোটার তালিকা প্রণয়নের পর সব নিয়ম অনুসরণ করে কার্যনির্বাহী কমিটি নির্বাচনের তসফিস দেওয়া হবে বলে জানান তিনি।

“নতুন নির্বাচিত কমিটির হাতে ক্ষমতা হস্তান্তর করবে আহবায়ক কমিটি,” বলেন তিনি।

গত ২৯ ডিসেম্বর ক্লাবের কার্যনির্বাহী কমিটি নির্বাচনের তারিখ ছিল। আগের দিন নির্বাচন কমিশনার অধ্যাপক কাজী মুহাম্মদ রফিক উল্লাহ পদত্যাগ করায় সে কার্যক্রম বন্ধ হয়ে যায়।

১৯৭২ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে প্রতিষ্ঠিত নোয়াখালী প্রেস ক্লাবের বর্তমান সদস্য সংখ্যা ২৩ জন।

জেলায় কর্মরত অনেক টিভি চ্যানেল, সংবাদপত্র ও অনলাইন সংবাদ মাধ্যমের প্রতিনিধিরা এই ক্লাবের সদস্য হতে না পারায় ক্ষোভ জানিয়ে আসছিলেন।

এনিয়ে সাংবাদিকদের একাধিক পক্ষ প্রশাসনের কাজে লিখিত অভিযোগ দেন। তার পরিপ্রেক্ষিতে প্রেসক্লাবকে সব সাংবাদিকদের জন্যে উন্মুক্ত করার লক্ষ্যে উদ্যোগ নেওয়া হল।