শিক্ষক পেটানোর অভিযোগ আ. লীগ নেতার বিরুদ্ধে

নাটোরের সিংড়ায় একটি স্কুলের প্রধান শিক্ষককে লাঠিপেটা করার অভিযোগ উঠেছে আওয়ামী লীগ নেতাকর্মীদের বিরুদ্ধে।

নাটোর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Jan 2017, 05:31 PM
Updated : 21 Jan 2017, 05:31 PM

শনিবার দুপুরে এই ঘটনায় আহত রফিকুল ইসলামকে (৩৬) সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তিনি উপজেলার ক্ষিদ্রবড়িয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

রফিকুল ইসলাম বলেন, বেলা ১টার দিকে চৌগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও  উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জাহেদুল ইসলাম ওরফে ভোলা (৫০) , জেলা পরিষদের সদস্য ও উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক সালাউদ্দিন আল আজাদ ওরফে ছানা (৪০), সাবেক ইউপি সদস্য আওয়ামী লীগকর্মী জায়েদ আলী (৪০) ও আওয়ামী লীগকর্মী বাবু হোসেন (৩২) লাঠিসোটা নিয়ে বিদ্যালয়ে ঢোকেন।

তারা বিদ্যালয়ের কার্যালয়ে গিয়ে প্রথমে অন্যান্য শিক্ষকদের বের হয়ে যেতে বলেন। শিক্ষকরা বের হয়ে যাওয়ার সঙ্গে সঙ্গে কোনো কথা না বলেই প্রধান শিক্ষক রফিকুল ইসলামকে পেটাতে শুরু করেন বলে অভিযোগ রফিকুলের।

প্রায় পাঁচ মিনিট মারার পর তারা প্রধান শিক্ষকের দুটি মোবাইল সেট, স্বাক্ষর করা ব্যাংকের দুটি চেকের পাতা ও নগদ কিছু টাকা কেড়ে নিয়ে চলে যান, বলেন রফিকুল।

পরে অন্য শিক্ষক ও শিক্ষার্থীরা এসে তাকে উদ্ধার করে সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠান বলে রপিকুল জানান।

হামলার কারণ জানতে চাইলে রফিকুল বলেন, “চেয়ারম্যানকে ধরে আমার স্কুলে শাহীন রেজা নামের স্বেচ্ছাসেবক লীগের এক নেতাকে শারীরিক শিক্ষার শিক্ষক পদে চাকরি নিয়েছিলেন। শিক্ষা অধিদপ্তর থেকে তদন্তে তার সনদ ভুয়া প্রমাণিত হওয়ায় তার চাকরি চলে যায়।”

এ কারণে চেয়ারম্যান সাবেহ তার কাছ থেকে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করেন। টাকা দিতে না পারার কারণে তাকে মারা হয়েছে বলে প্রধান শিক্ষকের ভাষ্য।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন শিক্ষক জানান, চেয়ারম্যান তাদেরকে কক্ষ থেকে বের হয়ে যেতে বলেন। তারা ভয়ে সেখান থেকে বের হয়ে আসার পর প্রধান শিক্ষককে মারধর করা হয়।  

চেয়ারম্যান জাহেদুল ইসলাম অভিযোগ অস্বীকার করে বলেন, তিনি এ ধরনের ঘটনার কথা শোনেননি এবং ঘটনাস্থলে তিনি ছিলেনও না। তিনি সারাদিন সিংড়া শহরে নানা শালিস দরবার নিয়ে ব্যস্ত ছিলেন।

সিংড়া থানার ওসি নাসির উদ্দিন মন্ডল বলেন, থানায় ওই শিক্ষক কোনো অভিযোগ দেননি। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।