নির্বাচনকালীন সরকার গঠনের প্রস্তাব অসাংবিধানিক: তথ্যমন্ত্রী

অনির্বাচিত অন্তর্বর্তীকালীন সরকার গঠন অসাংবিধানিক উল্লেখ করে তা দেশে সংকটে বয়ে আনবে বলে মনে করেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

কুষ্টিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Jan 2017, 01:13 PM
Updated : 21 Jan 2017, 01:39 PM

শনিবার কুষ্টিয়ার মিরপুরে এক অনুষ্ঠানে তিনি এ মত প্রকাশ করেন।

জাসদ সভাপতি বলেন, “অনির্বাচিত অন্তর্বর্তীকালীন সরকার গঠনের বিধান বাংলাদেশে নাই। সুতরাং নির্বাচনকালীন এ ধরনের সরকার গঠনের প্রস্তাব মনগড়া ও বাংলাদেশকে সংকটে ফেলার প্রস্তাব।

“তাই সংবিধান বহির্ভূত কোনো বিষয় নিয়ে সংলাপ হতে পারে না।”

‘সংলাপ এবং সমঝোতার পথ যদি বন্ধ হয় তাহলে আন্দোলন ছাড়া বিএনপির কোনো পথ থাকবে না’ বলে মন্তব্য করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ।

আগামী নির্বাচন প্রসঙ্গে শুক্রবার জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় মওদুদ বলেন, “এমন একটি সহায়ক সরকার তৈরি করতে পারি, যাতে করে দেশের মানুষ নির্ভয়ে ভোট দিতে পারে। আমি আহ্বান জানাব রাষ্ট্রপতিকে, তিনি এরপরে এই সংলাপের ধারাবাহিকতা অব্যাহত রাখবেন। আমরা আরও সংলাপে যেতে চাই, যাতে করে দেশে এমন একটি সরকার হয়, যে সরকারের অধীনে ইসি স্বাধীনভাবে কাজ করতে পারে।”

দলীয় সরকারের অধীনে নির্বাচন কমিশন স্বাধীনভাবে কাজ করতে পারে না বলেও তিনি মন্তব্য করেন।

মওদুদের এ বক্তব্যের প্রেক্ষিতে সাংবাদিকদের ইনু এ কথা বলেন।

মিরপুর বর্ডার গার্ড বাংলাদেশ স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বর্ডার গার্ড বাংলাদেশ কুষ্টিয়া সদর দপ্তরের সেক্টর কমান্ডার কর্নেল মাহাবুবর রহমান, কমান্ডিং অফিসার লেফটেন্যান্ট কর্নেল শহিদুল ইসলাম, কেন্দ্রীয় জাসদের সাধারণ সম্পাদক আব্দুল আলীম স্বপনসহ বিজিবি কর্মকর্তা ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।

এরপর ইনু মিরপুর ও ভেড়ামারা উপজেলায় বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের উদ্বোধন করেন।