আ. লীগ নেতার উপর হামলায় ৩৮ জনের নামে মামলা

খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সম্পাদক নির্মলেন্দু চৌধুরীর উপর হামলার ঘটনায় বহিষ্কৃত সাধারণ সম্পাদকসহ ৩৮ জনকে আসামি করে মামলা হয়েছে।

খাগড়াছড়ি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Jan 2017, 05:29 PM
Updated : 20 Jan 2017, 05:29 PM

এছাড়া আসামি বহিষ্কৃত সাধারণ সম্পাদক জাহেদুল আলম ও তার ছোট ভাই মেয়র রফিকুল আলমসহ অন্যদের গ্রেপ্তারে ৪৮ ঘণ্টা সময় বেঁধে দিয়েছে দলের জেলা নেতারা।

শুক্রবার এক বিক্ষোভ সমাবেশ থেকে এ আল্টিমেটাম ঘোষণা করেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী।

এর আগে শহরে বিক্ষোভ মিছিল বের করেন জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংঘঠনের নেতাকর্মীরা।  

বৃহষ্পতিবার দুপুরে শহরের নারিকেল বাগানে আওয়ামী লীগ কার্যালয়ের সামনে জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য নির্মলেন্দু চৌধুরীর উপর হামলার ঘটনা ঘটে।

নির্মলেন্দু চৌধুরীকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বর্তমানে তিনি সেখানে চিকিৎসাধীন রয়েছেন।

খাগড়াছড়ি সদর থানার ওসি তারেক মোহাম্মদ আব্দুল হান্নান জানান, এ ঘটনায় বৃহস্পতিবার রাতে খাগড়াছড়ি পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাবেদ হোসেন বাদী হয়ে জেলা আওয়ামী লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক জাহেদুল আলম ও তার ছোট ভাই মেয়র রফিকুল আলমসহ ৩৮ জনকে আসামি করে মামলা করেছেন।

সমীর দে নামে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। অন্য আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে বলে জানান তিনি।

সমাজকল্যাণ পরিষদের কর্মসূচি

আওয়ামী লীগ নেতা ও খাগড়াছড়ির কেন্দ্রীয় সমাজকল্যাণ পরিষদের প্রধান উপদেষ্টা নির্মলেন্দু চৌধুরীর উপর হামলার প্রতিবাদে হিন্দু সম্প্রদায় তিন দিনের কর্মসূচি গ্রহণ করেছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় খাগড়াছড়ি শহরের সমাজকল্যাণ পরিষদের কেন্দ্রীয় কার্যালয়ে হিন্দু সম্প্রদায়ের বিভিন্ন সংগঠনের যৌথসভায় এ কর্মসূচি দেওয়া হয়।

কর্মসূচির মধ্যে রয়েছে জেলা ও উপজেলার সকল ধর্মীয় মন্দিরে প্রতিবাদী ব্যানার উত্তোলন, জেলা ও উপজেলা সদরে মানববন্ধন এবং হিন্দু সম্প্রদায়ের জানমালের নিরাপত্তার দাবিতে মানববন্ধন।

গত পৌরসভা নির্বাচনে দলীয় প্রার্থী মনোনয়ন দেওয়াকে কেন্দ্র করে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগে দুটি পক্ষের দলাদলি শুরু হয়। এরপর থেকে জেলা সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা ও সাধারণ সম্পাদক জাহেদুল আলমের অনুসারীদের মধ্যে পাল্টাপাল্টি হামলা, মামলা ও ভাংচুরের ঘটনা ঘটেছে।