প্রতিবন্ধী তরুণীর পরিচয় মেলেনি এক মাসেও

সিরাজগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসাধীন অজ্ঞাত পরিচয় এক মানসিক প্রতিবন্ধী তরুণীর স্বজনদের খোঁজ মেলেনি এক মাসেও।

সিরাজগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Jan 2017, 12:16 PM
Updated : 20 Jan 2017, 12:16 PM

গত বছরের ১৭ ডিসেম্বর থেকে সার্জারি ওয়ার্ডে চিকিৎসাধীন ১৭/১৮ বছরের এই তরুণী নাম-ঠিকানা বলতে পারছেন না।

শুক্রবার সরেজমিন জানা যায়, ১৭ ডিসেম্বর দুপুরে রফিকুল ইসলাম ও মান্নান নামে দুই ব্যক্তি দুই পায়ে ক্ষত অবস্থায় মেয়েটিকে সিরাজগঞ্জ সদর হাসপাতালে নিয়ে আসেন। পায়ের ক্ষত ইতিমধ্যেই অনেকটা সেরে উঠায় হাসপাতাল কর্তৃপক্ষ তাকে পাবনা মানসিক হাসপাতালে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে।

সিরাজগঞ্জ শহরের হোসেনপুর মহল্লার বাসিন্দা রফিকুল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম বলেন, “গত ১৭ ডিসেম্বর দুপুরে কড্ডার মোড়ে মহাসড়কের পাশে অসুস্থ্ অবস্থায় মেয়েটিকে আমি দেখি। পরে আমি ও মান্নান তাকে সদর হাসপাতালে ভর্তি করে দিই।”

সিরাজগঞ্জ সদর হাসপাতালের সার্জারি ওয়ার্ডের ইনচার্জ নাসিমা আক্তার বলেন, ওই তরুণী শুরুতে হাঁটতে পারতেন না। এখন কিছুটা চলাফেরা করতে পারেন। তার শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে। কিছুটা কথা বলতে পারলেও স্পষ্ট কিছু বোঝা যায় না। 

তার খোঁজে কেউ হাসপাতালে আসেনি বলে জানান নাসিমা।

হাসপাতালের সহকারী অধ্যাপক (সার্জারি) জাহিদুল ইসলাম বলেন, মেয়েটির ক্ষতস্থান ইতিমধ্যেই শুকিয়ে গেছে। মানসিক চিকিৎসার জন্য তাকে পাবনায় পাঠানোর জন্য পরামর্শ দিয়েছেন হাসপাতালের মেডিসিন বিভাগের চিকিৎসকরা।

রোববার তাকে পাবনায় পাঠানো হবে বলে জানান তিনি।

পাবনা মানসিক হাসপাতালে পাঠানোর সিদ্ধান্ত হলেও মেয়েটিকে তার পরিবারের কাছে তুলে দিতে পারলে ভালো হতো বলে জানান চিকিৎসক জাহিদুল 

সদর হাসপাতালে কর্মরত সমাজ সেবা অধিদপ্তরের কর্মকর্তা হাসান সুজিত বলেন, ইতোমধ্যেই খাবার, ঔষধ ও পরনের কাপড় দিয়ে মেয়েটিকে সহায়তা করা হয়েছে। হাসপাতাল কর্তৃপক্ষ চাইলে মেয়েটিকে পাবনায় পাঠানোর জন্য সহায়তা দেওয়া হবে।