সাভারে বাসযাত্রীদের ‘মারধর করে ডাকাতি’

ঢাকার সাভারে একটি বাস ‘ছিনতাইয়ের পর বিভিন্ন এলাকা থেকে যাত্রী তুলে’ তাদের মারধর ও মালামাল লুটপাটের অভিযোগ উঠেছে।

সাভার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Jan 2017, 10:52 AM
Updated : 18 Jan 2017, 10:53 AM

বাসটির চালক নবিরুল ইসলাম বলেন, মঙ্গলবার গভীর রাতে শুরু করে ভোররাত পর্যন্ত এ ঘটনা ঘটে। এ ঘটনায় বাসের অন্তত ১০ যাত্রী আহত হয়েছেন। 

তবে এ ধরনের কোনো ঘটনার কথা শোনেনি বলছে পুলিশ।

বাসচালক নবিরুল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, রাতে চাঁপাইনবাবগঞ্জ থেকে যাত্রী নিয়ে ঢাকার গাবতলী বাসস্ট্যান্ডে আসেন তিনি। গাবতলীর বিভিন্ন স্থানে যাত্রী নামিয়ে তিনি সাভারের হেমায়েতপুর বাসস্ট্যান্ডের কাছে এসে ঢাকা-আরিচা মহাসড়কের পাশে বাসটি রাখেন। বাসে তিনি ছাড়াও সুপারভাইজার কামাল ও সহকারী ফরিদ ছিলেন।   

নবিরুল বলেন, “রাত আনুমানিক ১২টার দিকে ৮/১০ জন ডাকাত বাসে উঠে প্রথমে আমাকে ও পরে সুপারভাইজার কামাল ও সহকারী ফরিদের হাত-পা ও মুখ বেঁধে বাসের সিটের সঙ্গে আটকে মারধর করে।”

তিনি জানান, পরে ‘ছিনতাইকারীরা’ বাসটি চালিয়ে গাবতলী, বিমানবন্দর ও আশুলিয়ার বিভিন্ন বাসস্ট্যান্ডে যায় এবং সেসব এলাকা থেকে যাত্রী তোলে। পরে ওই যাত্রীদের পিটিয়ে গুরুতর আহত করে হাত-পা ও মুখ বেঁধে নগদ টাকা, মোবাইল ফোন ও স্বর্ণালঙ্কারসহ মূল্যবান মালামাল নিয়ে যায়।

ভোরে ঢাকা-আরিচা মহাসড়কের পাশে সাভারের শিমুলতলা এলাকায় বাসটি রেখে তারা পালিয়ে যায় বলে জানান নবিরুল।

সকালে যাত্রীদের ‘গোঙানির’ শব্দ শুনে পথচারীরা তাদের বাস থেকে উদ্ধার করে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেসহ বিভিন্ন হাসপাতলে নিয়ে যায় বলে জানান নবিরুল।

শিমুলতলা এলাকার বাসিন্দা প্রত্যক্ষদর্শী কাজী মোস্তফা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, সকাল সাড়ে ৭টার দিকে তিনি রক্তাক্ত জখম অবস্থায় নুর হোসেন ফারুককে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন।

সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনার চিকিৎসক আমজাদুল হক বলেন, বাসে ডাকাতদের হামলায় আহত এক যাত্রী তাদের এখানে চিকিৎসা নিয়েছেন। তার নাম নুর হোসেন ফারুক।

এ বিষয়ে জানতে চাইলে সাভার মডেল থানার ওসি এস এম কামরুজ্জামান বলেন, সাভারে বাসে ডাকাতি, “কিংবা হামলার কোনো ঘটনা ঘটেনি। এমনকি এধরনের কোনো খবর আমরা পাইনি।”