কুমিল্লায় অস্ত্রসহ ‘ডাকাত’ গ্রেপ্তার

কুমিল্লায় সদর উপজেলায় একটি মেসে অভিযান চালিয়ে সাতজনকে আটক করা হয়েছে; যাদের ডাকাত বলছে র‌্যাব।

কুমিল্লা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Jan 2017, 10:08 AM
Updated : 15 Jan 2017, 10:09 AM

রোববার দুপুরে এক সংবাদ সম্মেলনে র‌্যাব-১১ অধিনায়ক লেফটেন্ট্যান্ট কর্নেল মো. কামরুল হাসান এ তথ্য জানান। 

শনিবার রাত সাড়ে ৯টা থেকে রোববার বেলা সাড়ে ১১টা পর্যন্ত ভিক্টোরিয়া কলেজ ডিগ্রি কলেজের সামনে ধর্মপুর এলাকায় এ অভিযান চালানো হয় বলে কামরুল জানান।   

গ্রেপ্তারকৃতরা হলেন ধর্মপুর কলেজ রোড হাউজিং এলাকার মো. সালাহউদ্দিন কালু (২৮), ধর্মপুর ডিগ্রি কলেজ রোড এলাকার মো. মামুন (২৫), একই এলাকার মো. আব্দুর রহিম বাবু, দৌলতপুর মধ্যপাড়া এলাকার কাজী বাড়ির মো. ফজলে রাব্বি, ধর্মপুরের মো.বিল্লাল হোসেন, একই এলাকার মো. নাহিদ ও মো. ছাব্বির আহম্মদ।

র‌্যাব-১১ কোম্পানি-২ এর অধিনায়ক মেজর মোস্তফা কায়জার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ভিক্টোরিয়া কলেজের সামনে স্থানীয় সেলিম আহম্মেদের বাড়িতে অপরাজিতা নামের একটি মেসে থেকে চক্রটি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কসহ ধর্মপুরের বিভিন্ন এলাকায় ডাকাতি করে আসছিল।

“রাতে তারা ডাকাতির প্রস্তুতি নিচ্ছে এমন গোপন সংবাদ পেয়ে ওই এলাকায় অভিযান চালায় র‌্যাব। এ সময় ডাকাত দলের সদস্য শামছুদ্দিন কালুকে আটক ও পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে বাকিদেরিআটক করা হয়।”

র‌্যাবের এ কর্মকর্তা বলেন, “ডাকাতদের দেওয়া তথ্যে একাধিক স্থানে অভিযান চালিয়ে দুইটি থ্রি-নট থ্রি রাইফেল, তিনটি এলজি বন্দুক, চার রাউন্ড গুলি, একটি ম্যাগজিন এবং একটি দেশীয় রামদা উদ্ধার করা হয়েছে।”

উদ্বারকৃত অস্ত্রগুলোর মালিক ডাকাত দল প্রধান আশিক বলে লেফটেন্যান্ট কর্নেল কামরুলের ভাষ্য।

তিনি বলেন, আশিকের বাড়ি ধর্মপুরে।তার নেতৃত্বেই শনিবার ডাকাতির উদ্দেশ্যে সন্ত্রাসীরা একত্রে বৈঠক করে। আটককৃতদের বিরুদ্ধে ডাকাতিসহ একাধিক মামলাও রয়েছে।

আশিককে গ্রেপ্তারে অভিযান চলছে। আর অস্ত্রগুলো কোনো জঙ্গি কর্মকাণ্ডে ব্যবহৃত হচ্ছে কিনা র‌্যাব তা খতিয়ে দেখছে বলে কামরুল জানান।