ফরিদপুরে ৩ ব্যবসায়ীকে জরিমানা

নকল চিপস তৈরিসহ বিভিন্ন দায়ে ফরিদপুরে তিন ব্যবসায়ীকে আড়াই লাখ টাকা জরিমানা করা হয়েছে; ধ্বংস করা হয়েছে মেয়াদ-উত্তীর্ণ কীটনাশকসহ বিভিন্ন সামগ্রী।

ফরিদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Jan 2017, 08:06 AM
Updated : 13 Jan 2017, 08:07 AM

জেলা প্রশাসনের নিবার্হী ম্যাজিস্ট্রেট মতিউর রহমান জানান, র‌্যাব-৮-এর সহযোগিতায় বৃহস্পতিবার বিকালে বোয়ালমারী ও সদর উপজেলায় অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালত তিন ব্যবসায়ীকে বিভিন্ন দায়ে আড়াই লাখ টাকা জরিমানা করে।

তিন ব্যবসায়ী হলেন - ফরিদপুর শহরের গোয়ালচামট এলাকার আজাদ হোসেন (২০), সদর উপজেলার কানাইপুর এলাকার নুরুল ইসলাম বিশ্বাস (৪৫) ও বোয়ালমারী উপজেলার জয়নগর এলাকার আবু মুঈদ চৌধুরী (৩৫)।

ম্যাজিস্ট্রেট মতিউর বলেন, গোয়ালচামটের একটি ওষুধের গুদামে পাওয়া গেছে মেয়াদ-উত্তীর্ণ কীটনাশক। এর মালিক আজাদ হোসেন দোষ স্বীকার করায় ভ্রাম্যমাণ আদালত তাকে ৭৫ হাজার টাকা জরিমানা করেছে।

বোয়ালমারীর জয়নগরে নকল চিপস তৈরির কারখানা পাওয়া গেছে জানিয়ে তিনি বলেন, এ কারখানার মালিক আবু মুঈদ চৌধুরীকে ১ লাখ ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ফরিদপুর সদর উপজেলার কানাইপুরের একটি গুদামে পাওয়া গেছে নকল সরিষার তেল উৎপাদনের কেমিক্যাল। এর মালিক নূরুল ইসলাম বিশ্বাসকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে বলে জানান ম্যাজিস্ট্রেট মতিউর।

তিনি বলেন, পরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মেয়াদ-উত্তীর্ণ কীটনাশক ও তৈরির উপকরণসহ নকল পণ্য ধ্বংস করা হয়।