বগুড়া পৌর মেয়রের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

বগুড়া পৌরসভার মেয়র এ কে এম মাহবুবর রহমানের বিরুদ্ধে অনিয়মের কয়েকটি অভিযোগ তদন্তের নির্দেশ দিয়েছে স্থানীয় সরকার মন্ত্রনালয়।

বগুড়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Jan 2017, 04:36 PM
Updated : 11 Jan 2017, 04:36 PM

রাজশাহী বিভাগীয় স্থানীয় সরকার বিভাগের পরিচালক শ্যামল কিশোর রায় তদন্ত কাজ শুরু করবেন বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।  

পৌরসভার সচিব ইমরোজ মুজিব সাংবাদিকদের জানান, পৌরসভার মেয়রের বিরুদ্ধে শহরের সেলিম শেখ, রাহাত শেখ, মোশারফ হোসেন, আনন্দ কুমার ও ওয়াহেদুজ্জামান কয়েকটি অভিযোগ করেছেন।

অবিযোগগুলো হলো- পৌর পরিষদের সিদ্ধান্ত বাস্তবায়ন না করা, ইচ্ছা-অনিচ্ছায় আইন বহির্ভূতভাবে পৌরকর কমানো বাড়ানো, স্থানীয় সরকার বিভাগের অনুমোদন ছাড়ায় কর্মচারী নিয়োগ, ১৭ কোটি টাকা বিদ্যুৎ বিল বকেয়া রাখা এবং অবসরপ্রাপ্ত কর্মচারীদের গ্রাচুয়িটি বকেয়া রাখা।

তিনি বলেন, ওই অভিযোগের ভিত্তিতে মন্ত্রণালয়ের রাজশাহী বিভাগীয় কার্যালয় থেকে সোমবার (৯ জানুয়ারি) একটি চিঠি দেওয়া হয়েছে।

স্থানীয় সরকার বিভাগ বগুড়ার উপ-পরিচালক এস এ এম রফিকুন্নবী জানান, অভিযোগগুলি তদন্ত করবেন রাজশাহী বিভাগীয় স্থানীয় সরকার মন্ত্রণালয় পরিচালক শ্যামল কিশোর রায়।

আগামী ১৫ জানুয়ারি বগুড়ায় তদন্তের দিন ধার্য করা হয়েছে। ইতিমধ্যে বাদী ও বিবাদীর কাছে চিঠিগুলো পৌঁছে দেওয়া হয়েছে বলেও তিনি জানান।

বগুড়া পৌরসভার মেয়র এ কে এম মাহবুবর রহমান বলেন, “রাজনৈতিক উদ্দেশ্যে আমার বিরুদ্ধে অভিযোগ দেওয়া হয়েছে। অভিযোগগুলো মিথ্যা ও ভিত্তিহীন। তদন্ত তা প্রমাণ করবে।”