শোলাকিয়ায় নিহতদের নামে সড়ক

কিশোরগঞ্জের শোলাকিয়ায় জঙ্গি হামলায় নিহতের নামে তিনটি সড়কের নামফলক উন্মোচন করা হয়েছে।

কিশোরগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Jan 2017, 12:53 PM
Updated : 10 Jan 2017, 12:53 PM

মঙ্গলবার দুপুরে ঢাকা রেঞ্জের ডিআইজি মাহফুজুল হক নুরুজ্জামান শোলাকিয়া মাঠ সংলগ্ন ওই তিনটি রাস্তার নাম ফলক উম্মোচন করেন।

গত বছরের ৭ জুলাই ঈদুল ফিতরের দিন সকালে শোলাকিয়ায় দেশের বৃহত্তম ঈদ জামাতের আড়াইশ মিটারের মধ্যে এক পুলিশ চেকপোস্টে হামলা হলে কনস্টেবল জহুরুল হক (৩০) ও আনছারুল (৩৫) নিহত হন। 

এরপর পুলিশের সঙ্গে হামলাকারীদের গোলাগুলিতে এক গৃহবধূর মৃত্যু হয়।

ওই বছরের ১২ জুলাই কিশোরগঞ্জ পুলিশ লাইনে অনুষ্ঠিত এক সমাবেশে ডিআইজি মাহফুজুল নিহতদের নামে সড়কের নাম করার জন্য কিশোরগঞ্জ পৌরসভার মেয়রের কাছে দাবি জানিয়েছিলেন।

সড়কগুলোর নামফলক উন্মোচন শেষে নিহত প্রত্যেক পরিবারের সদস্যদের হাতে পঁচিশ হাজার টাকার চেক তুলে দেওয়া হয় বলে কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মাহমুদ পারভেজ জানান।

চেক হস্তান্তর শেষে শোলাকিয়ার হামলার বিষয়ে ডিআইজি মাহফুজুল সাংবাদিকদের বলেন, “যারা ৭১ এর পরাজিত শক্তি এবং দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বে বিশ্বাস করে না, তারাই দেশকে অস্থিতিশীল করার জন্য এই অরাজকতা সৃষ্টি করছে।”

এ সরকার যেন ক্ষমতায় থাকতে না পারে সেজন্য এ হামলা চালানো হয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

ডিআইজি আরও বলেন, “এই হামলার সঙ্গে জড়িতরা ধর্ম ও মানবতার শত্রু। তারা কোনো ধর্মের লোক হতে পারে না, কারণ কোনো ধর্মই মানুষ হত্যা সমর্থন করে না।”

মেয়র মাহমুদ পারভেজ বলেন, জঙ্গিবাদ প্রতিরোধে অঙ্গিকার ও সামজিক দায়বদ্ধতার অংশ হিসেবে নিহতের প্রতি সম্মান জানিয়ে কিশোরগঞ্জ পৌরসভা তিনটি রাস্তার নামকরণ করা হয়েছে।

এ সময় পুলিশ সুপার আনোয়ার হোসেন খানসহ পুলিশের অন্যান্য কর্মকর্তা ও পৌরসভার কাউন্সিলররা উপস্থিত ছিলেন।