কুয়াশায় তিন নৌপথসহ বঙ্গবন্ধু সেতু পারাপার ব্যাহত

ঘন কুয়াশায় পদ্মার শিমুলিয়া-কাওড়াকান্দি, দৌলতদিয়া-পাটুরিয়া, চাঁদপুর-শরীয়তপুর নৌপথসহ যমুনা নদীর ওপর বঙ্গবন্ধু সেতুতে পারাপার ব্যাহত হওয়ার খবর পাওয়া গেছে।

চাঁদপুর প্রতিনিধিমুন্সীগঞ্জ, রাজবাড়ী, টাঙ্গাইল, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Jan 2017, 02:34 AM
Updated : 7 Jan 2017, 05:10 AM

শিমুলিয়া-কাওড়াকান্দিতে শুক্রবার রাত ১১টা থেকে, দৌলতদিয়া-পাটুরিয়ায় রাত ১টা থেকে, চাঁদপুর-শরীয়তপুর নৌপথে রাত ১০টা থেকে পারাপার বন্ধ থাকে শনিবার সকাল ১০টা পর্যন্ত।

তিনটি নৌপথে প্রায় দেড় হাজার যানবাহন সারারাত পার হওয়ার অপেক্ষায় থাকে। শনিবার সকাল ১০টার দিকে কুয়াশা কাটতে শুরু করলে আবার পারাপার শুরু হয়।

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ওসি মো. আছাবুর রহমান জানান, ঘন কুয়াশা সারারাত মাঝে মাঝে বেড়েছে আর মাঝে কমেছে। বেড়ে গেলে যান চলাচল বন্ধ রাখা হয়েছে আর কমে গেলে চালু করা হয়েছে। এ সময় প্রায় চার কিলোমিটারে যানজট দেখা দেয়।

“শুক্রবার রাত ১০টা থেকে সাড়ে ১০টা ও শনিবার ভোর সাড়ে ৫টা থেকে সাড়ে ৭টা পর্যন্ত সব যান বন্ধ রাখা হয়। পরে একটি করে লেন দিয়ে ধীরগতিতে যান চলাচলের অনুমতি দেওয়া হয়। সকাল ৯টার দিকে পরিস্থিতি স্বাভাবিক হতে শুরু করে।”

বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক গিয়াস উদ্দিন পাটোয়ারী জানান, শুক্রবার রাত ১১টার দিকে আকস্মিক ঘন কুয়াশায় পদ্মা ঢাকা পড়ে। সামান্য দূরেও কিছু দেখা যাচ্ছিল না।

“এ অবস্থায় শুক্রবার রাত ১১টা থেকে শিমুলিয়া-কাওড়াকান্দি নৌপথে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। শনিবার সকাল ১০টার দিকে কুয়াশা কেটে গেলে আবার পারপার শুরু হয়।”

রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাটের সহকারী ব্যবস্থাপক আবদুল্লাহ মিয়া জানান, দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে লঞ্চ ও ফেরি পারাপার বন্ধ রাখার পর শনিবার সকাল ৯টার দিকে কুয়াশা কেটে গেলে আবার পারপার শুরু হয়।”

চাঁদপুর-হরিণা ফেরিঘাটের ব্যবস্থাপক মো. ইমরান খান বলেন, শুক্রবার রাত ১০টা থেকে চাঁদপুর-শরীয়তপুর নৌপথে ঘন কুয়াশার কারণে ফেরি পারাপার বন্ধ হয়ে যায়।

“শনিবার বেলা ১১টার দিকে কুয়াশা কেটে গেলে আবার পারপার শুরু হয়।”