খাগড়াছড়িতে অবরোধ, মালবোঝাই ট্রাকে আগুন

খাগড়াছড়ির লক্ষ্মীছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমার মুক্তির দাবিতে সড়ক অবরোধ কর্মসূচি ঘোষণা করা হলেও শহরে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

খাগড়াছড়ি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Jan 2017, 07:34 AM
Updated : 4 Jan 2017, 07:35 AM

মানিকছড়ি থানার ওসি আবদুর রকিব বলেন, অবরোধের শুরুতে বুধবার সকাল সাড়ে ৭টার দিকে মানিকছড়ির ধর্মঘর এলাকায় একটি মালবোঝাই ট্রাকে আগুন দেওয়া হয়েছে। তবে এতে কেউ হতাহত হয়নি।

গত রোববার রাতে চেয়ারম্যানকে তার সরকারি বাসা থেকে আটক করে নিরাপত্তা বাহিনী। সে সময় তার কাছে অবৈধ একটি পিস্তল, একটি ম্যাগাজিন ও পাঁচটি গুলি পাওয়া যায় বলে জানায় পুলিশ। এ ঘটনায় তার বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা হয়।

ওসি রকিব বলেন, অবরোধের কারণে খাগড়াছড়ি শহর থেকে দূরপাল্লার কোনো যান ছেড়ে যায়নি। ঢাকা থেকে ছেড়ে আসা নৈশ কোচগুলো পুলিশি নিরাপত্তায় শহরে পৌঁছে দেওয়া হয়েছে।

জেলা শহরে যান চলাচল স্বাভাবিক দেখা গেছে।

খাগড়াছড়ির অতিরিক্ত পুলিশ সুপার রইছ উদ্দিন বলেন, যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ মোতায়েন করা হয়েছে।

সুপার জ্যোতি চাকমা মুক্তি সংগ্রাম কমিটির সদস্য ও লক্ষ্মীছড়ির দুল্যাতলী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ত্রিলন চাকমা দয়াধন মঙ্গলবার সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে সড়ক অবরোধ কর্মসূচি গ্রহণের কথা জানান।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সুপার জ্যোতি চাকমার মুক্তি, তার বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারসহ জনগণের ওপর হয়রানি বন্ধ, পার্বত্য চট্টগ্রামে অপারেশন উত্তরণের নামে পরিচালিত সেনাশাসন বন্ধ, পার্বত্য চট্টগ্রাম নিয়ে ‘সরকারের অসাংবিধানিক ১১ দফা নির্দেশনা’ প্রত্যাহারের দাবিতে এই কর্মসূচি আহ্বান করা হয়েছে।