অস্ত্রসহ গ্রেপ্তার লক্ষ্মীছড়ি উপজেলা চেয়ারম্যান কারাগারে

অবৈধ আগ্নেয়াস্ত্র রাখার অভিযোগে গ্রেপ্তার খাগড়াছড়ির লক্ষ্মীছড়ি উপজেলা চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমাকে কারাগারে পাঠিয়েছে আদালত।

খাগড়াছড়ি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Jan 2017, 04:53 AM
Updated : 2 Jan 2017, 03:17 PM

সোমবার খাগড়াছড়ির জ্যেষ্ঠ বিচারিক হাকিম আবু সুফিয়ান মো. নোমান এ আদেশ দেন।

আসামির আইনজীবী জ্ঞান জ্যোতি চাকমা বলেন, সুপার জ্যোতি চাকমাকে অস্ত্র আইনে আটক দেখিয়ে বিকালে আদালতে হাজির করে পুলিশ। এ সময় তার পক্ষে জামিনের আবেদন করলে তা নাকচ করেন বিচারক।

কারাগারে তার চিকিৎসার ব্যবস্থা করতেও আদালত নির্দেশ দেয় বলে জানান আইনজীবী জ্ঞান জ্যোতি।

লক্ষ্মীছড়ি থানার ওসি আরিফ ইকবাল জানান, সোমবার ভোর ৪টার দিকে চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমাকে একটি অবৈধ বিদেশি পিস্তল ও চার রাউন্ড গুলিসহ তার সরকারি বাসভবন থেকে গ্রেপ্তার করা হয়।

তার নামে অস্ত্র আইনে মামলা হয়েছে বলে জানিয়েছেন ওসি আরিফ ইকবাল।

সেনাবাহিনীর লক্ষ্মীছড়ি এলাকার কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল শামসুদ্দিন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ, আনসার ও সেনাসদস্যদের একটি দল অভিযান চালিয়ে চেয়ারম্যানকে গ্রেপ্তার করে।

সপুার জ্যোতি চাকমাকে আদালতে হাজির করাকে ঘিরে আদালত প্রাঙ্গণে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়।

গ্রেপ্তারের প্রতিবাদে মানববন্ধন

সুপার জ্যোতি চাকমাকে গ্রেপ্তারের প্রতিবাদ ও মুক্তির দাবিতে সোমবার বিকালে খাগড়াছড়ি প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেছেন উপজেলা ও ইউনিয়ন পরিষদের নির্বাচিত চেয়ারম্যান ও সদস্যরা।

পেরাছড়া ইউপি সদস্য সোনামনি চাকমার সঞ্চালনায় সমাবেশে উপস্থিত ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান চঞ্চুমনি চাকমা, পানছড়ি উপজেলা চেয়ারম্যান সর্বোত্তম চাকমা, দিঘীনালা উপজেলা চেয়ারম্যান নবকোমল চাকমা, মহালছড়ি উপজেলা চেয়ারম্যান বিমল কান্তি চাকমা, পেড়াছড়া ইউপি চেয়ারম্যান পরিমল ত্রিপুরা প্রমুখ।

সমাবেশে বক্তারা অভিযোগ করেন, অন্যায়ভাবে অস্ত্র রেখে নিরাপত্তা বাহিনী সুপার জ্যোতি চাকমাকে আটক করেছে। তারা সুপার জ্যোতি চাকমার মুক্তি দাবি করেন।

ইউপিডিএফের প্রতিবাদ

ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) কেন্দ্রীয় নেতা সচিব চাকমা এক বিবৃতিতে লক্ষ্মীছড়ি উপজেলা চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমাকে ‘অস্ত্র পাওয়ার নাটক সাজিয়ে’ তার সরকারি বাসভবন থেকে গ্রেপ্তার করা হয়েছে বলে অভিযোগ তোরেন।

তিনি এর নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে নিঃশর্ত মুক্তি দাবি করেছেন।