নাটোরে ইসলামী ব্যাংকে ‘ডাকাত’: কম্পিউটার, ক্যামেরা লুট

ইসলামী ব্যাংকের নাটোর শাখার গ্রিল ভেঙে দুই নৈশ প্রহরীকে বেঁধে রেখে কম্পিউটারসহ সিসি ক্যামেরা ডাকাতির অভিযোগ পাওয়া গেছে।

নাটোর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Dec 2016, 08:06 AM
Updated : 30 Dec 2016, 10:21 AM

ব্যাংকের নাটের শাখার ব্যবস্থাপক আবু বক্কর সিদ্দিক জানান, শুক্রবার ভোরের এ ঘটনায় পুলিশ দুই নৈশ প্রহরীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে।

নাটোর থানার ওসি মশিউর রহমান বলেন, ভোর ৩টার দিকে একদল ডাকাত ব্যাংকের পেছনের গ্রিল ভেঙে ভেতরে ঢোকে। তারা কর্তব্যরত দুই নৈশ প্রহরীকে মারধর করে বেঁধে রেখে ব্যাংকের আটটি সিসি ক্যামেরা ও একটি কম্পিউটার লুট করে।

“ডাকাতরা ব্যাংকের লকারের ভেতরে ঢুকে ভল্টের তালা ভাঙার চেষ্টা করে ব্যর্থ হয়। টাকা-পয়সা খোয়া যায়নি বলে ব্যাংক কর্তৃপক্ষ নিশ্চিত করেছে।”

নাটোরের পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদারসহ ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন জানিয়ে ওসি বলেন, পুলিশ ঘটনা তদন্ত করছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য নৈশ প্রহরী নূর ই আলম ও আব্দুস সাত্তারকে থানায় নেওয়া হয়েছে।

“এছাড়া আলামত সংগ্রহের জন্য পুলিশের ক্রাইম সিনের সদস্যদের খবর দেওয়া হয়েছে। তারা ঘটনাস্থলের উদ্দেশে রওনা হয়েছেন।”

ব্যবস্থাপক সিদ্দিক বলেন, সিসি ক্যামেরাগুলো দেয়ালের সঙ্গে তালাবদ্ধ বক্সে রাখা ছিল। দুর্বৃত্তরা তালা ভেঙে আগে এসব ক্যামেরা সরিয়ে নেয়। পরে তারা লকারের ভেতরে ঢোকে।

“তবে তালা না ভেঙে সরু ফাঁক দিয়ে কিভাবে তারা লকারে প্রবেশ করেছে তা বোঝা যাচ্ছে না। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। আমরা আইনগত ব্যবস্থা নিতে যাচ্ছি।”

এ ব্যাপারে শুক্রবার বেলা সাড়ে ১১টা পর্যন্ত মামলা হয়নি।