নিলক্ষায় আবারও সংঘর্ষ: ২০টি বাড়িতে আগুন

নরসিংদীর রায়পুরার নিলক্ষা ইউনিয়নের সাবেক ও বর্তমান চেয়ারম্যানের সমর্থকদের মধ্যে আবারও সংঘর্ষ হয়েছে। এসময় আগুন দেওয়া হয়েছে অন্তত ২০টি বাড়িঘরে।

নরসিংদী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Dec 2016, 03:42 PM
Updated : 12 Nov 2017, 03:30 PM

রোববার বিকালে নিলক্ষা ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান তাজুল ইসলামের সমর্থক ও সাবেক চেয়াম্যান আবদুল হক সরকারের সমর্থকদের মধ্যে সংঘর্ষে অন্তত ২৫ জন আহত হয়েছেন বলে রায়পুরা থানার ওসি আজহারুল ইসলাম জানান।

আহতদের মধ্যে সজল (২২), ওবায়দুল্লাহ (১৮), সাইজউদ্দীনকে (৩৪) নরসিংদী সদর হাসপাতালে ভর্তি করা হয়।

অন্যরা স্থানীয় বিভিন্ন বেসরকারি ক্লিনিকে চিকিৎসা নিচ্ছেন। তবে তাদের নাম তাৎক্ষণিকভাবে জানাতে পারেনি পুলিশ।

গত ১৪ নভেম্বর ও ১৮ ডিসেম্বর নিলক্ষা ইউনিয়নের ওই দুই চেয়ারম্যানের মধ্যে সংঘর্ষ হয়। এর মধ্যে ১৪ নভেম্বরের সংঘর্ষের চারজন নিহত হন। আগুন দেওয়া হয় ছয়টি বাড়িতে। পরের ঘটনায় অন্তত ১৫ জন টেটাবিদ্ধ হন।

ওসি আজহারুল বলেন, রোববার বেলা সাড়ে ১টার দিকে রায়পুরার সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী রাজিউদ্দিন আহমেদ রাজু, রায়পুরা উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান, রায়পুরা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুস সাদেক চেয়ারম্যান, তাজুল চেয়ারম্যানের সমর্থকরা জেলা পরিষদের সদস্য প্রার্থী রাজিব আহমেদের জন্য ভোট চাইতে নিলক্ষায় যায়।

“এক পর্যায়ে এমপির সঙ্গে থাকা সমর্থকরা শ্লোগান সহকারে সাবেক চেয়াম্যান আবদুল হক সরকারের সমর্থক হরিপুর গ্রামের সহি মেম্বারের বাড়ির সামনে যায়। এ সময় তার লোকজন এমপির সঙ্গে থাকা সমর্থকদের ওপর হামলা চালায়।

“ঘটনার পরপর পুলিশের সহায়তায় এমপি ঘটনাস্থল ত্যাগ করলে পরিস্থিতি শান্ত হলে বিকাল সাড়ে ৩টার দিকে উভয়পক্ষ গুলি ও দেশি অস্ত্র নিয়ে আবারও সংঘর্ষে লিপ্ত হয়। পুলিশ অন্তত ৫০ রাউন্ড ফাকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।”

পুলিশ কর্মকর্তা আজহারুল বলেন, সংঘর্ষে সময় উভয়পক্ষের দেওয়া আগুনে হরিপুর ও আমিরাবাদ গ্রামের অন্তত ২০টি বাড়িঘর পুড়ে গেছে। এতে গুলি ও টেটাবিদ্ধ হয়েছেন ২৫ জন।    

উভয়পক্ষ আবারও সংঘর্ষে জড়ানোর চেষ্টা করেছে তাই সন্ধ্যার পর থেকে গ্রাম দুটিতে পুলিশ তিন ভাগে বিভক্ত হয়ে অভিযান চালাছে বলে জানান তিনি।