দিনাজপুরে খ্রিস্টান মিশনের নৈশ প্রহরীকে ছুরি মেরে খুন

দিনাজপুর সদর উপজেলার একটি খ্রিস্টান মিশনে ঢুকে এক নৈশ প্রহরীকে ছুরি মেরে খুন করা হয়েছে; এতে আতঙ্কে ভুগছেন মিশনের বাসিন্দারা।

দিনাজপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Dec 2016, 04:15 AM
Updated : 22 Dec 2016, 08:50 AM

আউলিয়াপুর খ্রিস্টান মিশনে বুধবার রাত আনুমানিক দেড়টার দিকে এই হত্যাকাণ্ড ঘটানো হয় বলে জানান কোতোয়ালি থানার ওসি রেদওয়ানুল রহিম।

নিহত শুকু সরেন (৪৫) সদর উপজেলার আউলিয়াপুর গ্রামের লক্ষ্মণ সরেনের ছেলে। এই মন্দিরে তিনি অল্প কিছুদিন আগে নৈশ প্রহরীর দায়িত্বে যোগ দেন।

মিশনের কর্মকর্তা সুপল হেমব্রম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, রাত আনুমানিক দেড়টার দিকে কয়েকজন দুর্বৃত্ত মিশনের ভেতরে ঢুকে পড়ে। এ সময় শুকু তাদের একজনকে ধরে ফেলার পর তারা তাকে ছুরি মেরে পালিয়ে যায়।

“শুকুর চিৎকার শুনে এলাকার লোকজনসহ আমরা গিয়ে তাকে দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাই। কিন্তু চিকিৎসার আগেই তার মৃত্যু হয়।”

বড়দিনের তিন দিন আগের এই হত্যাকাণ্ডের ঘটনায় এলাকার খ্রিস্টানদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে বলে তিনি জানান।

এই মিশনে রয়েছে - আউলিয়াপুর মিশন মডেল প্রাথমিক বিদ্যালয়, একটি হোস্টেল ও একটি চার্চ।

স্কুলের প্রধান শিক্ষক যোসেফ মুর্মু ও সরলা সরেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, বড় দিনের উৎসব প্রস্তুতির সময় মিশনের ভেতরের এই হত্যার ঘটনায় তারা আতঙ্কিত।

এখানে সপরিবার বসবাসরত সুভাষিনী বলেন, “আকস্মিক খুনের ঘটনার কারণে বড় দিনের ছুটি কাটাতে বাড়িঘর ছেড়ে কিভাবে যাব এ নিয়ে দুশ্চিন্তা হচ্ছে।”

নিরাপত্তার বিষয়ে ওসি রেদওয়ানুল বলেন, বড় দিন উপলক্ষে সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হবে। আর এটি নাশকতা নাকি চুরি করতে আসা দুর্বৃত্ত ধরা পড়ে হামলা চালিয়েছে পুলিশ সেটা তদন্ত করছে।