কিশোরগঞ্জের কাটাখালে নৌ ডাকাতি

কিশোরগঞ্জের ইটনা উপজেলায় নৌকায় ডাকাতের গুলিতে একজন আহত হয়েছেন, নিখোঁজ হয়েছেন আরও একজন; লুট হয়েছে ‘৭০ ভরি’ সোনার গয়নাসহ মূল্যবান সামগ্রী।

কিশোরগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Dec 2016, 03:44 AM
Updated : 23 Dec 2016, 04:07 PM

ইটনা থানার পরিদর্শক (তদন্ত) মো. মিজানুর রহমান জানান, উপজেলার এলংজুড়ি ইউনিয়নে কাটাখাল নদীতে মঙ্গলবার সন্ধ্যা ৬টার দিকে ডাকাতির খবর পেয়ে পুলিশ অভিযান শুরু করেছে।

ডাকাতের গুলিতে নান্টু (৪০) নামে একজন আহত হয়েছেন। আর মো. আলম (৪৮) নামে একজনকে ঘটনার পর থেকে খুঁজে পাওয়া যাচ্ছে না।

পরিদর্শক নৌকার যাত্রীদের বরাতে বলেন, প্রায় ৪০ জন যাত্রী নিয়ে নৌকাটি উপজেলার করমসি গ্রাম থেকে করিমগঞ্জের চামটা বন্দরের দিকে যাচ্ছিল।

“তারা এলংজুড়ি ইউনিয়নের কাটাখাল নদীতে পৌঁছালে সন্ধ্যা ৬টার দিকে অপর একটি নৌকা নিয়ে আগ্নেয়াস্ত্র ও ধারালো অস্ত্রসহ নিয়ে ৮-১০ জনের একদল ডাকাত হামলা চালায়।”

ডাকাতরা প্রায় ৭০ ভরি সোনার গয়না, ২০টি মোবাইল ফোন ও প্রায় দুই লাখ টাকা লুট করেছে বলে যাত্রীদের অভিযোগের কথা জানান পরিদর্শক মিজানুর রহমান।

তিনি বলেন, পুলিশ ডাকাতের সন্ধানে অভিযান চালাচ্ছে। আর নিখোঁজ আলমকে খুঁজে বের করার জন্য ময়মনসিংহ থেকে ফায়ার সার্ভিসের লোকজন এসে নদীতে সন্ধান চালাচ্ছে।

আলম নদীতে ডুবে যেতে পারেন বলে স্থানীয়রা ধারণা করছে।

কিশোরগঞ্জ সদর হাসপাতালের চিকিৎসক লুৎফুর রহমান বলেন, দুই হাতে গুলিবিদ্ধ নান্টুকে রাত ১১টার দিকে ভর্তির পর চিকিৎসা দেওয়া হয়েছে। তিনি আশঙ্কামুক্ত।