ঠাকুরগাঁওয়ে আগুনে পুড়ল ১৬ ঘর

ঠাকুরগাঁও সদর উপজেলায় রান্নার চুলা থেকে আগুন লেগে একটি গ্রামের ১৬টি ঘর পুড়ে গেছে।

ঠাকুরগাঁও প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Dec 2016, 06:44 AM
Updated : 20 Dec 2016, 01:27 PM

সোমবার রাতে চিলারং ইউনিয়নের আরাজিপাহাড় পাড়া গ্রামে এ অগ্নিকাণ্ড হয়। মঙ্গলবার ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত প্রত্যেক পরিবারকে চাল, টাকা ও কম্বল দেওয়া হয়েছে।

ঠাকুরগাঁও ফায়ার সার্ভিসের টিম লিডার উত্তম কুমার দাস জানান, রাত ২টার দিকে আরাজিপাহাড় পাড়ার শাহজাহান আলীর রান্না ঘরের চুলা থেকে আগুনের সূত্রপাত হয়।

“মুহূর্তের মধ্যে তা আশপাশে ছড়িয়ে পড়লে রাসেল, শাহ আলম, রেজাউল করিম, আনোয়ার হোসেন, শাহ বাবু বেগমসহ ১০টি পরিবারের প্রায় ১৬টি ঘর পুড়ে যায়।”

তিনি বলেন, খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এতে কেউ হতাহত হয়নি।

অগ্নিকাণ্ডের ঘটনায় ১২ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ফায়ার সার্ভিসের ধারণা। তবে ক্ষতিগ্রস্তদের দাবি, এ ঘটনায় ক্ষয়ক্ষতির পরিমাণ ৩০ লাখেরও বেশি।

ক্ষতিগ্রস্থ শাহজাহান আলী বিডিনিউজ টেয়েন্টিফোর ডটকমকে বলেন, “আগুনে ১০টি পরিবারের ঘরবাড়ি, আসবাবপত্র, নগদ টাকা, ধান-চাল ও ইলেকট্রনিক্স জিনিসপত্র পুড়ে ছাই গেছে।”

চিলারং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যা আইয়ুব আলী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, মঙ্গলবার সকালে ক্ষতিগ্রস্থদের প্রত্যেককে ৩০ কেজি চাল, নগদ দুই হাজার টাকা ও দুইটি করে কম্বল দেওয়া হয়েছে।