কুড়িগ্রামে এমপির বিরুদ্ধে নির্বাচনী বিধি লংঘনের অভিযোগ

কুড়িগ্রাম জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান পদপ্রার্থীর পক্ষে ভোটারদের প্রভাবিত করার অভিযোগ উঠেছে সংসদ সদস্য এ. কে. এম. মোস্তাফিজুর রহমানের বিরুদ্ধে।

আহসান হাবীব নীলু কুড়িগ্রাম প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Dec 2016, 06:16 AM
Updated : 18 Dec 2016, 07:09 AM

নাগেশ্বরী উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জহুরুল ইসলাম আজাদ ও সাধারণ সম্পাদক কাজী নাজমুল হুদা লাল একটি এবং জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মিনহাজুল ইসলাম আইয়ুব আরেকটি অভিযোগ দেন।

সহকারী রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা দেলোয়ার হোসেন দুটি অভিযোগ পাওয়ার কথা নিশ্চিত করেছেন।

কুড়িগ্রাম জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দুই জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। একজন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সাংসদ মো. জাফর আলী, যিনি দলের সমর্থন পেয়েছেন।

অপরজন পনির উদ্দিন আহমেদ। তিনি জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি ছিলেন, তবে দলের সমর্থন পাননি।   

জহুরুল ইসলাম আজাদ ও কাজী নাজমুল হুদা লাল স্বাক্ষরিত অভিযোগে বলা হয়, নির্বাচন আচরণ বিধি অনুযায়ী জাতীয় সংসদ সদস্য কোনো ভোটারের কাছে ভোট না চাওয়া অথবা কোনো ধরনের সুবিধা না দেওয়ার ক্ষেত্রে বাধ্যবাধকতা থাকা সত্বেও কুড়িগ্রাম-১ (নাগেশ্বরী ও ভুরুঙ্গামারী) আসনের সদস্য এ. কে. এম. মোস্তাফিজুর রহমান ইউপি চেয়ারম্যান-মেম্বারদের টিআর ও কাবিটা বরাদ্দ দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে জেলা পরিষদ চেয়ারম্যান পদপ্রার্থী পনির উদ্দিন আহমেদের পক্ষে ভোট প্রার্থনা করছেন।

গত ১০দিন ধরে তিনি এলাকায় নানা অনুষ্ঠানের নামে জনপ্রতিনিধিদের সঙ্গে গণসংযোগ করছেন।

মিনহাজুল ইসলাম আইয়ুবের আবেদনেও একই ধরনের অভিযোগ আনা হয় বলে নির্বাচন কর্মকর্তা দেলোয়ার হোসেন জানান।

এ ব্যাপারে সংসদ সদস্য মোস্তাফিজুর রহমানের মোবাইল ফোনে কয়েকবার ফোন দিয়েও তাকে পাওয়া যায়নি। পরে মোবাইলে এসএমএস পাঠিয়েও সাড়া মেলেনি।