বিজয়ের অনুষ্ঠানে বিএনপি কার্যালয়ে আ. লীগের হামলার অভিযোগ

নেত্রকোণায় আটপাড়া উপজেলায় বিজয় দিবসের অনুষ্ঠানে বিএনপি কার্যালয়ে হামলার অভিযোগ উঠেছে ক্ষমতাসীন দলের স্থানীয় নেতা কর্মীদের বিরুদ্ধে।

নেত্রকোণা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Dec 2016, 10:26 AM
Updated : 16 Dec 2016, 10:48 AM

শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে দলটির উপজেলা কার্যালয়ে এ ঘটনা ঘটে বলে আটপাড়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম জানান।

রফিকুল সাংবাদিকদের জানান, হামলায় তিনিসহ দলের অন্তত ছয় নেতাকর্মী আহত হয়েছেন।

বাকি আহতরা হলেন উপজেলা ওলামাদলের সম্পাদক শফিকুর রহমান, ছাত্রদল নেতা নুর ফরিদ, রাসেল মিয়া, রনি ও আসাদুল মিয়া, বলেন তিনি।

তাদের মধ্যে রফিকুল ইসলামকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল ও দুইজনকে নেত্রকোণা আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

ঘটনার বর্ণনায় রফিকুল ইসলাম বলেন, সকালে উপজেলা সদরের শহীদ স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা জানানো শেষে দলের নেতা-কর্মীরা কার্যালয়ে ফিরে পতাকা উত্তোলন ও আলোচনা সভার জন্য প্রস্তুতি নিচ্ছিল।

“এ সময় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফেরদৌস রানার নেতৃত্বে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের ২০ থেকে ২৫ জন নেতা-কর্মী দেশি অস্ত্র নিয়ে আমাদের কার্যালয়ে হামলা চালায়।”

এ সময় দলটির কার্যালয়ে থাকা কিছু চেয়ার ও পাঁচটি মোটরসাইকেল ভাংচুর করা হয় বলেও জানান রফিকুল।

অভিযোগ অস্বীকার করে ফেরদৌস রানা বিডিনিউজ টোয়োন্টিফোর ডটকমকে বলেন, “আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের কোনো নেতা-কর্মী বিএনপি কার্যালয়ে হামলা চালায়নি।”

একইভাবে অভিযোগ নাকচ করে নিজেদের অভ্যন্তরীণ কোন্দলের দায় আওয়ামী লীগের ওপর চাপাতে চাইছে বলে দাবি করেন আটপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি খায়রুল ইসলাম।

নেত্রকোণার সহকারী পুলিশ সুপার মামুন চিশতি বলেন, “এলাকায় পুলিশ মোতায়েন আছে। এখন সেখানে কোন উত্তেজনা নেই।”