কুড়িগ্রামে শহীদ বুদ্ধিজীবী দিবসের আলোচনায় জামায়াত নেতা

মুক্তিযুদ্ধের বিরোধিতাকারী দল জামায়াতে ইসলামীর একজন নেতার উপস্থিতিতে শহীদ বুদ্ধিজীবী দিবসের আলোচনা সভা হয়েছে কুড়িগ্রামের উলিপুরে, যা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন মুক্তিযোদ্ধারা।

কুড়িগ্রাম প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Dec 2016, 05:51 PM
Updated : 14 Dec 2016, 05:52 PM

বুধবার সকালে উলিপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে এই আলোচনা সভার আয়োজন করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ শফিকুল ইসলামের সভাপতিত্বে সভায় উলিপুর উপজেলা জামায়াতের সভাপতি ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাফিজ রুহুল আমিন বক্তব্য দেন। তিনি সরকারের প্রশংসা করেন বলে সভায় উপস্থিত কয়েকজন অতিথি জানান।

শহীদ বুদ্ধিজীবী দিবসের অনুষ্ঠানে জামায়াত নেতার উপস্থিতিতে ক্ষোভ প্রকাশ করে জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সিরাজুল ইসলাম টুকু বলেন, এর মধ্য দিয়ে  মুক্তিযোদ্ধাদের অবমাননা করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে ইউএনও শফিকুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “সরকারিভাবে এবার প্রথম আমাদের উপজেলায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হচ্ছে।

“উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হিসেবে হাফিজ রুহুল আমিনকে আমন্ত্রণ জানানো হয়েছিল, সে কারণে তিনি সভায় অংশ নিয়েছেন। তিনি জামায়াত নেতা কি না জানি না।”

সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান হায়দার আলী মিঞা, মহিলা ভাইস চেয়ারম্যান তাহমিনা বেগম রুবি, উপজেলা শিক্ষা কমকর্তা তৈফিকুর রহমান, আওয়ামী লীগ নেতা সৌমেন্দ্র প্রসাদ পান্ডে প্রমুখ।