সেনা নিয়ে গণমাধ্যমের প্রশ্ন নির্বাচন বিতর্কিত করার চেষ্টা: আইভী

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে সেনা মোতায়েনের কথা বার বার সামনে এনে গণমাধ্যমকর্মীরা ভোটকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করছেন বলে অভিযোগ করেছেন ক্ষমতাসীন দলের মেয়র প্রার্থী সেলিনা হায়াৎ আইভী।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Dec 2016, 11:12 AM
Updated : 10 Dec 2016, 02:49 PM

শনিবার দুপুরে নির্বাচন নিয়ে চাষাঢ়ায় কেন্দ্রীয় শহীদ মিনারে জাতীয় দলের সাবেক ও বর্তমান খেলোয়াড়দের সঙ্গে এক মতবিনিময় সভায় এ অভিযোগ করেন তিনি।

নারায়ণগঞ্জের সদ্য সাবেক এই মেয়র গণমাধ্যমকর্মীদের উদ্দেশে বলেন, “নারায়ণগঞ্জের এই নির্বাচনটাকে আপনারা বিতর্কিত করার চেষ্টা করছেন। ইসি যদি প্রয়োজন মনে করে এখানে সেনাবাহিনী কেন, আরও কোনো বাহিনীর প্রয়োজন আছে; ইসি নিয়োগ দেবে।

“গত নির্বাচনে যখন সেনাবাহিনী দেয়নি, তখন আমি বলেছিলাম, জনতাই আমার সেনাবাহিনী। তাহলে গণমাধ্যম কেন বার বার সেনাবাহিনীর কথা তুলে নির্বাচনটাকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করছে?”

২০১১ সালের নির্বাচনে নারায়ণগঞ্জের রাজনীতিতে প্রভাবশালী ওসমান পরিবারের সদস্য শামীম ওসমানের বিরুদ্ধে দাঁড়িয়ে নির্বাচনকে প্রভাবিত করতে তার বিরুদ্ধে অস্ত্র ও পেশিশক্তি ব্যবহারের অভিযোগ তুলেছিলেন আইভী।

ওই সময় আরেক মেয়রপ্রার্থী বিএনপি নেতার সঙ্গে তিনিও নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠানের জন্য সেনা মোতায়েন চেয়েছিলেন।

শেষ পর্যন্ত সেনা মোতায়েন না হওয়ায় ক্ষোভ প্রকাশ করলেও নারায়ণগঞ্জ পৌরসভার সাবেক মেয়র আইভী তখন বলেছিলেন, “সেনাবাহিনীর ওপর নির্ভর করে আমি নির্বাচন করছি না। বিএনপির প্রার্থী সেনা মোতায়েনের দাবিতে বিক্ষোভ মিছিল করলেও আরেক প্রার্থী সেনা মোতায়েন না হওয়ায় বিজয় মিছিল করেছে। এতে লাভ নেই, জনতাই হবে আমার আর্মি।”

বিএনপি এবারও সেনা মোতায়েনের দাবি জানাচ্ছে; তবে ইসি তা নাকচ করে দিয়েছে।

শনিবার মতবিনিময় সভায় আওয়ামী লীগ প্রার্থী আইভী সাংবাদিকদের উদ্দেশে বলেন, “দয়া করে বিতর্কের সৃষ্টি করবেন না। এখানে শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন হচ্ছে, উৎসবমুখর পরিবেশে নির্বাচন হচ্ছে। প্রার্থীরা সহাবস্থানে থেকে কথা বলছেন।

“আমরা একসাথে মিলেমিশে মিছিল-মিটিং করছি। আমার পাশ দিয়েই তো বিএনপির মিছিল যাচ্ছে। কোথাও তো এমন কোনো ঘটনা ঘটেনি।

“নারায়ণগঞ্জের কোনো ভোটার কী আপনাদের কাছে শঙ্কার কথা বলেছে? কাউকে বলপ্রয়োগ করা হচ্ছে? অথবা কোনো ভোটার কী অভিযোগ করেছে তারা ভোট দিতে যেতে শঙ্কায় আছেন?”

এসময় তার সঙ্গে ছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সহ-সভাপতি বাদল রায়, আওয়ামী লীগের ক্রীড়া বিষয়ক সম্পাদক ও আবাহনী ক্রীড়াচক্রের চেয়ারম্যান হারুনুর রশিদ, জাতীয় দলের সাবেক ফুটবলার আশরাফ উদ্দিন চুন্নু, জাকির হোসেন ও জোবায়ের নিপু।

আইভী বলেন, “দলমতের ঊর্ধ্বে উঠে মানুষ নৌকা ও আইভীর পক্ষে কাজ করছে। এখানে আপনার বিভেদ তৈরি করবেন না।”

জাতীয় দলের সাবেক খেলোয়াড়রা আইভীর পক্ষে গণসংযোগ করেন। এর আগে আইভী ৯ নম্বর ওয়ার্ডের সিদ্ধিরগঞ্জের জালকুড়ি এলাকায় গণসংযোগ করেন।

শামীম ওসমানের সমর্থন নির্বাচনে তার পক্ষে কোনো প্রভাব ফেলবে কি না- এমন প্রশ্নের জবাবে আইভী বলেন বলেন, “আমরা গত ১২ বছর ধরে একসাথে কাজ করছি। অবশ্যই আগামী নির্বাচনের ফলাফলে তার প্রভাব পড়বে।”