জঙ্গিদের শক্তি ভেঙে দিয়েছি: আইজিপি

জঙ্গিদের শক্তি ভেঙে দিয়ে দুর্বল করে দেওয়া হয়েছে বলে দাবি করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক।

বাগেরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Dec 2016, 11:24 AM
Updated : 8 Dec 2016, 11:24 AM

বৃহস্পতিবার দুপুরে বাগেরহাটে এক অনুষ্ঠানে তিনি বলেন, “জঙ্গিদের শক্তি আমারা ভেঙে দিয়েছি।তারা অত্যন্ত দুর্বল অবস্থায় আছে।”

জনগণের সম্পৃক্ততায় অল্প সময়ের মধ্যে তাদের নির্মূল করতে সক্ষম হবেন বলেও আশা ব্যক্ত করেন তিনি।

খানজাহান আলী ডিগ্রি কলেজ মাঠে কমিউনিটি পুলিশিং ও জঙ্গি-সন্ত্রাসবাদ বিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, “আমাদের পুলিশ জনগণের পুলিশ। কমিউনিটি পুলিশ কমিউনিটি নিয়ে কাজ করবে।

কমিউনিটি পুলিশকে শিক্ষার্থী, ব্যবসায়ী, মৎসজীবী প্রতিটি কমিউনিটি নিয়ে কাজ করতে হবে উল্লেখ করে তিনি বলেন, এতে সমাজে অপরাধ ও অপরাধ প্রবণতা কমে আসবে।

কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে মাদকের বিরুদ্ধে কঠোর অবস্থান নিতে হবে বলেও জানান তিনি।  

পুলিশ ও জনগণের মাঝে যে দূরত্ব তৈরি হয়েছিল কমিউনিটি পুলিশিং-এর মাধ্যেমে সেই দূরত্ব কমিয়ে আস্থা ও বিশ্বাসের পরিবেশ তৈরি হয়েছে বলে দাবি করেন পুলিশ প্রধান।

জনগণকে উদ্দেশ্য করে তিনি বলেন, থানার দালাল তাড়াতে হলে পুলিশের সঙ্গে আপনাদের দূরত্ব কমাতে হবে। দালাল তাড়ানোর দায়িত্ব নিতে হবে আপনাদের।

বাগেরহাটের পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন খুলনার বিভাগীয় কমিশনার মো. আবদুস সামাদ, পুলিশের খুলনা রেঞ্জের ডিআইজি এস এম মনির-উজ-জামান, খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার নিবাস চন্দ্র মাঝি, বাগেরহাটের জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাস, বাগেরহাটে পুলিশিং কমিটির সভাপতি মোজাফ্ফর হোসেন প্রমুখ।

সমাবেশে বাগেরহাটের নয়টি উপজেলার কমিউনিটি পুলিশিং ইউনিটগুলো ছাড়াও পার্শবর্তী জেলার কমিউনিটি পুলিশ, জনপ্রতিনিধিরা অংশ নেয়।