ছাত্রলীগ নেতার বাবার জামায়াত পরিচয়: প্রতিবাদ ও প্রতিবেদকের ভাষ‌্য

নাটোরের সিংড়া উপজেলা ছাত্রলীগের নবনির্বাচিত সভাপতি খালিদ হাসানের বাবার রাজনৈতিক পরিচয় নিয়ে গণমাধ্যমে প্রকাশিত সংবাদের প্রতিবাদ করেছেন আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের স্থানীয় নেতারা।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Dec 2016, 05:11 PM
Updated : 22 Nov 2021, 08:30 AM

বুধবার সকালে উপজেলা আওয়ামী লীগ কার্যলয়ে সংবাদ সম্মেলনে বিভিন্ন সংবাদপত্রে প্রকাশিত এ সংক্রান্ত খবরকে ‘বানোয়াট ও ভিত্তিহীন’ বলে দাবি করা হয়।

লিখিত বক্তব্যে বলা হয়, প্রকাশিত সংবাদে নব নির্বাচিত উপজেলা ছাত্রলীগের সভাপতি খালিদ হাসানের পাশাপাশি বাংলাদেশ ছাত্রলীগ, ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এবং সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের ‘সামাজিক, রাজনৈতিক ও পারিবারিক মর্যাদাহানির অপচেষ্টা করা হয়েছে।’

খালিদ হাসানের বাবা রওশন আলীর রাজনৈতিক পরিচয় পৌর জামায়াতের আমির হিসেবে উল্লেখ করে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমেও একটি সংবাদ প্রকাশিত হয়।

সংবাদ সম্মেলনে বলা হয়, রওশন আলী জামায়াতের সিংড়া পৌর শাখার ‘আমির নন’, তার সাথে জামায়াতের ‘কোনো ধরনের সংশ্লিষ্টতা নেই’।

সংশ্লিষ্ট প্রতিবেদককে ২৪ ঘণ্টার মধ্যে ‘খালিদ হাসানের পিতা রওশন আলী পৌর জামায়াতের আমির’ এই বক্তব্যের সপক্ষে প্রমাণ উপস্থাপনের অনুরোধ জানানো হয়।

এই প্রতিবেদনটির প্রতিবেদক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের নাটোর জেলা প্রতিনিধির বক্তব্য

রওশন আলী যে জামায়াতের রাজনীতিতে সক্রিয় ছিলেন, তার বেশ কিছু ছবি এবং সংবাদপত্রে প্রকাশিত প্রতিবেদন রয়েছে।

তবে খালিদ হাসানের বাবা জামায়াতে ইসলামীর সিংড়া পৌর কমিটির ‘সাবেক আমির’ হলেও অসাবধানতাবশত আমির শব্দের আগে ‘সাবেক’ লেখা হয়নি।

প্রকাশিত সংবাদটি নির্বাচিত উপজেলা ছাত্রলীগের সভাপতি খালিদ হাসান, বাংলাদেশ ছাত্রলীগ, ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রীর সামাজিক, রাজনৈতিক ও পারিবারিক মর্যাদাহানি ঘটানোর কোনো উদ্দেশ্যই ছিল না।

সংবাদ সম্মেলনে খালিদ হাসানের বাবা রওশন আলীর সঙ্গে ‘জামায়াতের কোনো ধরনের সংশ্লিষ্টতা নেই’ বলে দাবি করা হলেও স্থানীয় জামায়াত নেতারা বলছেন ভিন্ন কথা।

সংবাদ সম্মেলনের পর জেলা জামায়াতের বর্তমান সেক্রেটারি মীর নূরুল ইসলাম নাটোর জেলা প্রতিনিধিকে বলেন, রওশন আলী সিংড়া পৌর জামায়াতের আমির ছিলেন।

সিংড়া উপজেলা জামায়াতের সাবেক আমির মু. শারফুল ইসলাম নাটোর জেলা প্রতিনিধিকে জানান, তার মেয়াদের পরে রওশন আলী ওরফে রওশন আরেফিন দুই মেয়াদে সিংড়া পৌর জামায়াতের আমির ছিলেন।

নাটোর জেলা জামায়াতের সেক্রেটারি মীর নূরুল ইসলাম নাটোর জেলা প্রতিনিধিকে বলেন, “সিংড়া পৌর জামায়াতের আমির থাকাকালে রওশন আলীকে ওই পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছিল। তবে তিনি জামায়াতের কর্মী হিসেবে ছিলেন এবং এখনও আছেন।”