নতুন মামলায় রিমান্ড শেষে মেয়র মান্নান ফের কারাগারে

সব মামলায় জামিনে মুক্তির অপেক্ষায় থাকা গাজীপুর সিটি কর্পোরেশনের সাময়িক বরখাস্ত মেয়র এম এ মান্নানকে চাঁদাবাজি ও মারধরের নতুন মামলায় জিজ্ঞাসাবাদ শেষে কারাগারে পাঠিয়েছে আদালত।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Dec 2016, 11:32 AM
Updated : 7 Dec 2016, 12:13 PM

বুধবার গাজীপুর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মোহাম্মদ আব্দুল হাই এ আদেশ দেন বলে গাজীপুর আদালতের পরিদর্শক মো. রবিউল ইসলাম জানান।

এর আগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় সাময়িক বরখাস্ত এ মেয়রকে উচ্চ আদালতের দেওয়া জামিন বহাল রাখে আপিল বিভাগ।কিন্তু কারামুক্তির অপেক্ষায় থাকা মান্নানকে শুক্রবার নতুন মামলায় গ্রেপ্তারের আদেশ দেয় আদালত।

গত ২৪ নভেম্বর ১০ লাখ টাকা চাঁদা দাবি ও মারধরের অভিযোগে টঙ্গী শিলমুন এলাকার মো. রমিজ উদ্দিন জয়দেবপুর থানায় মান্নানসহ সাতজন এবং অজ্ঞাত পরিচয় আরও ২-৩ জনের বিরুদ্ধে এ মামলা করেন।

আদালতের পরিদর্শক রবিউল ইসলাম বলেন, চাঁদাদাবি ও মারধরের মামলায় মঙ্গলবার রাতে মান্নানকে পুলিশ হেফাজতে জিজ্ঞাসাবাদ করা হয়।দুপুরে তাকে হাজির করা হলে আদালত জেলে পাঠানোর আদেশ দেয়।

গত রোববার পুলিশ ওই মামলায় মান্নানকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতের কাছে পাঁচদিনের রিমান্ড আবেদন করলেবিচারক একদিন মঞ্জুর করেন।

এরপর কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১ থেকেমান্নানকে মঙ্গলবার রাতে জয়দেবপুর থানায় নেওয়া হয় বলে জানান তিনি।

যাত্রীবাহী বাসে পেট্রোল বোমা হামলার মামলায় গত বছরের ১১ ফেব্রুয়ারি মান্নানকে ঢাকার বারিধারার বাসভবন থেকে গ্রেপ্তার করা হয়।

সব মামলায় জামিন লাভের পর চলতি বছরের ২ মার্চ তিনি কারামুক্ত হয়ে এপ্রিলে মেয়র পদ ফিরে পান তিনি।এরপর ১৫ এপ্রিল ফের তাকে নাশকতার মামলায় গ্রেপ্তারের পর তাকে আবার বরখাস্ত করা হয়।

গত ১৫ এপ্রিল থেকে তিনি কারাগারে রয়েছেন। এ নিয়ে তার বিরুদ্ধে মোট ২৮টি মামলা হয়েছে।