মেহেরপুরে কথিত বন্দুকযুদ্ধে ৩ যুবক নিহত

মেহেরপুরের গাংনীতে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে তিন যুবক নিহত হয়েছে, যাদের চরমপন্থী বলছে পুলিশ।

মেহেরপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Dec 2016, 02:25 AM
Updated : 6 Dec 2016, 09:52 AM

সোমবার শেষ রাতের দিকে উপজেলার পুরাতন মটমুড়া গ্রামের একটি ইট ভাটায় চাঁদা নিতে এসে বন্দুকযুদ্ধে তারা নিহত হন বলে জানান মেহেরপুর পুলিশ সুপার আনিছুর রহমান।

এ সময় ছয় পুলিশ সদস্য স্প্লিন্টারে আহত হয়। তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

নিহতরা হলেন গাংনী উপজেলার মানিকদিয়া গ্রামের চাঁদ আলীর ছেলে মহিবুল ইসলাম (২৪), একই গ্রামের আলতাব হোসেনের ছেলে তাজমুল আলম (২৫) ও ভোলাডাঙ্গা গ্রামের ফকির মোহাম্মদের ছেলে তুহিন শেখ (২১)।

এরা সবাই পূর্ববাংলা কমিউনিস্ট পার্টির (এমএল-জনযুদ্ধ) সদস্য। তাদের পকেট থেকে চরমপন্থী দলের লিফলেট পাওয়া গেছে বলে জানান পুলিশ সুপার।

তিনি বলেন, বিভিন্ন ইট ভাটায় চাঁদা আদায় করাই ছিল ওদের কাজ। পুলিশ দলটির পালিয়ে যাওয়া সদস্যদের গ্রেপ্তারে অভিযান শুরু করেছে।

ঘটনাস্থলের কাছের একতা ইট ভাটার মালিক বলেন, ১৫/২০ দিন ধরে এলাকার বিভিন্ন ইটভাটায় চরমপন্থী এই দলটি চাঁদা দাবি করে আসছিল। কয়েকটি ভাটা মালিক চাঁদা দিয়েছেও। চরমপন্থী দলটি সোমবার রাতে চাঁদা নিতে আসবে এ বিষয়টি পুলিশকে জানালে চাঁদা দিতে নিষেধ করে তারা ঘটনাস্থলে ওঁৎ পেতে থাকে।

“চাঁদা নিতে আসা দলটি পুলিশকে লক্ষ্য করে বোমা ছুঁড়লে পুলিশ পাল্টা গুলি ছুড়ে। এ সময় দুপক্ষের গোলাগুলিতে তিন চরমপন্থী নিহত হয়।”

গাংনী থানার ওসি আনোয়ার হোসেন বলেন, “পুলিশের উপস্থিতি টের পেয়ে চরমপন্থীরা প্রথমে বোমা ছুঁড়ে মারে। তখন পুলিশ পাল্টা গুলি চালায়।

“গোলাগুলির একপর্যায়ে তারা পালিয়ে গেলে ঘটনাস্থলে তিনজনের লাশ পাওয়া যায়।”

তাছাড়া ঘটনাস্থ থেকে দুইটি বন্দুক, একটি এলজি শার্টারগান, দুই রাউন্ড গুলি, দুইটি রামদা ও দুইটি তাজা হাতবোমা উদ্ধার করা হয়েছে বলে জানান তিনি।