গণরায় মেনে নেব: আইভী

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ভোটে মানুষ যে রায় দেবে, তা মেনে নেওয়ার কথা বলেছেন আওয়ামী লীগের প্রার্থী সেলিনা হায়াৎ আইভী।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Dec 2016, 07:50 AM
Updated : 5 Dec 2016, 10:01 AM

সোমবার প্রতীক বরাদ্দ পাওয়ার পর আনুষ্ঠানিক প্রচারে নামার আগে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন রাজধানী লাগোয়া এই সিটির সাবেক মেয়র।

রিটার্নিং অফিসার নুরুজ্জামান তালুকদার সকালে প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেন। এবারই প্রথম দলীয় প্রতীকে এ সিটির নির্বাচন হবে।

মেয়র পদে বিএনপির প্রার্থী সাখাওয়াত হোসেন ‘ধানের শীষ’; বিপ্লবী ওয়ার্কাস পার্টির মাহবুবুর রহমান ইসমাইল ‘কোদাল’; এলডিপির কামাল প্রধান ‘ছাতা’; ইসলামী আন্দোলন বাংলাদেশের মাসুম বিল্লাহ ‘হাতপাখা’; কল্যাণ পার্টির রাশেদ ফেরদৌস ‘হাতঘড়ি’; ইসলামী ঐক্যজোটের মুফতি এজহারুর হক ‘মিনার’ প্রতীক পেয়েছেন।

পরে সেলিনা হায়াৎ আইভী সাংবাদিকদের বলেন, “আইভী নৌকা থেকে বিছিন্ন নয়, নৌকা আইভী থেকে বিচ্ছিন্ন নয়। জনগণ আইভীর নাড়ির স্পন্দন। জনগণও আইভী ও নৌকা থেকে বিচ্ছিন্ন নয়।

“সুতরাং আমরা এক সাথে, একযোগে কাজ করব। কেউ কারও থেকে ছোট বা বড় নয়। গণরায় অবশ্যই মেনে নেব। গণরায়ে যেটা হবে সেটাই মেনে নেব।”

নারায়ণগঞ্জে তাকে মনোনয়ন দেওয়ায় তিনি আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানান।

নারায়ণগঞ্জের ভোটাররা ‘নৌকা’য় রায় দেবে এমন আশা প্রকাশ করে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আইভী বলেন, “আশা করি নারায়ণগঞ্জের মানুষ দলমত নির্বিশেষে নৌকা প্রতীকে ভোট দিয়ে নারায়ণগঞ্জের উন্নয়নে আমাকে পুনরায় সুযোগ করে দেবে।”

আগামী ২২ ডিসেম্বর অনুষ্ঠেয় এ নির্বাচনে মেয়র পদে সাতজন, সাধারণ কাউন্সিলর পদে ১৫৬ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৩৭ জন জয়ের জন্য লড়ছেন।

নারায়ণগঞ্জের বর্তমান মেয়র ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আইভী ২০১১ সালে দলের স্থানীয় ও কেন্দ্রীয় অনেক নেতার বিরোধিতার মধ‌্যে প্রার্থী হয়ে দলের আরেক নেতা এ কে এম শামীম ওসমানকে হারিয়ে মেয়র নির্বাচিত হন।