বিডিনিউজ টোয়েন্টিফোরের বিরুদ্ধে এমপি দবিরুলের মামলার প্রতিবাদ ঠাকুরগাঁওয়ে

একটি সংবাদ নিয়ে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক ও জেলা প্রতিনিধির বিরুদ্ধে স্থানীয় সংসদ সদস্য দবিরুল ইসলামের ‘মিথ্যা ও হয়রানিমূলক মামলা’ প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছেন ঠাকুরগাঁওয়ের সাংবাদিকরা।

ঠাকুরগাঁও প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Dec 2016, 11:33 AM
Updated : 19 April 2020, 11:53 AM

বৃহস্পতিবার দুপুরে ঠাকুরগাঁও অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের আয়োজনে শহরের চৌরাস্তা মোড়ে এ কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে বক্তব্য দেন প্রবীণ সাংবাদিক বিটিভির জেলা প্রতিনিধি আখতার হোসেন রাজা, দৈনিক করতোয়ার জেলা প্রতিনিধি মনসুর আলী, ডেইলি স্টারের জেলা প্রতিনিধি কামরুল ইসলাম রুবায়েত, ঠাকুরগাঁও প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক লুৎফর রহমান মিঠু, একুশে টিভির প্রতিনিধি এসএম জসিম উদ্দীন, বৈশাখী টিভির প্রতিনিধি ফজলে ইমাম বুলবুল, অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি নবীন হাসান, সাধারণ সম্পাদক তানভীর হাসান তানু, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রতিনিধি শাকিল আহমেদ, সাংস্কৃতিক কর্মী মাসুদ আহমেদ সুবর্ণ প্রমুখ।

বিডিনিউজের সম্পাদক ও ঠাকুরগাঁও প্রতিনিধির বিরুদ্ধে সাংসদ দবিরুল ইসলামের দায়ের করা ‘মিথ্যা ও হয়রানিমূলক’ মামলা অবিলম্বে প্রত্যাহার করা না হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন তারা।

গত ২৮ নভেম্বর ঠাকুরগাঁও-২ আসনের সাংসদ দবিরুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের সম্পাদক ও ঠাকুরগাঁও প্রতিনিধির বিরুদ্ধে বালিয়াডাঙ্গী থানায় তথ‌্য প্রযুক্তি আইনে একটি মামলা করেন।

গত ২৬ নভেম্বর জমি দখলের ঘটনা নিয়ে ওই সংবাদটি প্রকাশ হয়েছিল। সেখানে জমি দখলের অভিযোগের মুখে থাকা বালিয়াডাঙ্গী উপজেলার আমজানখোর গোয়ালটুলি গ্রামের দীপেন পাল নিজেকে ‘এমপির লোক’ পরিচয় দেন। তার সঙ্গে ‘এমপির লোকজন’ ছিল বলেও উল্লেখ করেন।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রতিবেদনে দীপেনের ওই বক্তব‌্য প্রকাশ করা হয়েছিল। সেইসঙ্গে দবিরুলের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ওই ব‌্যক্তির সঙ্গে তার সম্পৃক্ততা যে অস্বীকার করেছেন, তাও উল্লেখ করা হয়েছিল।

এরপর ওই সংবাদ প্রকাশের জেরে তথ্য প্রযুক্তি আইনে মামলা করেন আওয়ামী লীগের এই সংসদ সদস‌্য। এরআগে ওই সংবাদের কোনো প্রতিবাদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমে পাঠাননি তিনি।