ফেইসবুক: চোখ কান খোলা রাখার আহ্বান আইজিপির

সোস্যাল মিডিয়া সম্পর্কে চোখ কান খোলা রাখার আহ্বান জানিয়ছেন মহাপুলিশ পরিদর্শক এ কে এম শহিদুল হক।

নরসিংদী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Nov 2016, 03:34 PM
Updated : 28 Nov 2016, 03:34 PM

সোমবার বিকালে নরসিংদী জেলা কমিউনিটি পুলিশিং মহাসমাবেশে তিনি বলেন, ফেইসবুক সোস্যাল মিডিয়া এগুলোতে আজেবাজে মিথ্যা তথ্য দিয়ে মানুষকে বিভ্রান্ত করে আইনশৃঙ্খলার অবনতি ঘটাতে পারে।

“আপনাদের কাছে আমার অনুরোধ আপনারা চোখ কান খোলা রাখবেন। যখনই ষড়যন্ত্রের আভাস পাবেন আপনারা মাঠে নেমে দাঁড়াবেন; যাতে কেউ আইনশৃঙ্খলার অবনতি ঘটাতে না পারে।”

“আমার ধর্মের বিরুদ্ধে কেউ কথা বললে সেটার আইন আছে, সেগুলোর পেনাল কোড, আইসিটি অ্যাক্ট আছে-কঠিন আইন আছে। আইনগত ব্যবস্থা নেওয়ার সুযোগ আছে।”

ফেইসবুকে ধর্মীয় অবমাননার অভিযোগ তুলে গত ৩০ অক্টোবর ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলায় ১৫টি হিন্দুমন্দির ও অন্তত দেড়শ বাড়িঘরে ভাংচুর ও লুটপাট চালানো হয়।

এরপর দেশের বিভিন্ন স্থানে আরও বেশ কয়েকটি মন্দিরে হামলা ও মূর্তি ভাংচুরের ঘটনা ঘটে, যা দেশে বিদেশে ব্যাপক সমালোচনার সৃষ্টি করে।

ধর্মীয় অবমাননা ও ধর্মীয় অনুভুতিতে আঘাত আনার কোনো ঘটনা ঘটলে সঙ্গে সঙ্গে থানায় জানানোর পরামর্শ দেন আইজিপি।

কিন্ত এটাকে কেন্দ্র করে কেউ যেন আইনশৃঙ্খলার অবনতি ঘটাতে না পারে এবং কেউ যেন ঘোলা পানিতে মাছ শিকার করার চেষ্টা না করে সেদিকে সতর্ক থাকারও আহ্বান জানান তিনি।

জেলা পুলিশ লাইনস মাঠে অনুষ্ঠিত কমিউনিটি পুলিশিং জেলা সমন্বয় কমিটির প্রধান উপদেষ্টা ও নরসিংদীর পুলিশ সুপার আমেনা বেগমের সভাপতিত্বে মহাসমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পানিসম্পদ প্রতিমন্ত্রী নজরুল ইসলাম হিরু।

অন্যান্যের মধ্যে আরও বক্তব্য রাখেন পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি এস এম মাহফুজুল হক, সাংসদ নুরুল মজিদ হুমায়ন, সাংসদ সিরাজুল ইসলাম মোল্লা, সাংসদ কামরুল আশরাফ খান পোটন ও নরসিংদীর পৌর মেয়র কামরুজ্জামান কামরুল।

এর আগে আইজিপি নরসিংদী জেলা পুলিশের আফিসার্স মেস ও নারী পুলিশ ব্যারাকের ভিত্তিপ্রস্তর স্থাপন এবং পুলিশ ফোর্সের জন্য নবনির্মিত ব্যারাক ভবনের শুভ উদ্ধোধন করেন।

সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।