স্কুলছাত্রীকে ধর্ষণ মামলায় ৫ জনের যাবজ্জীবন

টাঙ্গাইলে নবম শ্রেণি এক ছাত্রীকে পালাক্রমে ধর্ষণের মামলায় পাঁচজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে গাজীপুরের একটি আদালত।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Nov 2016, 10:16 AM
Updated : 17 Nov 2016, 10:41 AM

বৃহস্পতিবার গাজীপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক সৈয়দ জাহেদ মনসুর আসামিদের উপস্থিতিতে এ রায় দেন বলে স্পেশাল পিপি মো. ফজলুল কাদের জানান।

দণ্ডপ্রাপ্তরা হলেন টাঙ্গাইলের কালিহাতির মহেলা গুচ্ছগ্রামের আব্দুর রশিদের মেয়ে বিথী আক্তার ইভা (২৩), মধুপুরের আউশপাড়া বোকারবাইদ এলাকার এসএম নুরুজ্জামান গেদা (৪৪), কুড়িবাড়ি এলাকার মো. হারুন অর রশিদ (২৭), জটাপাড়া (পশ্চিমপাড়া) এলাকার শাহজাহান আলী (৪৪) ও বোয়ালী মধ্যপাড়া এলাকার মনিরুজ্জামান (৪৩)।

একইসঙ্গে আদালত প্রত্যেককে এক লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ডাদেশ দিয়েছে বলে জানান তিনি।

মামলার বরাত দিয়ে ফজলুল কাদের জানান, ২০১২ সালের ৬ ডিসেম্বর আসামি বীথি মামাত বোনের বিয়েতে যাওয়ার কথা বলে ওই ছাত্রীকে আউশপাড়া এলাকার নুরুজ্জামানের বাড়িতে নিয়ে যায়। তারা ওই বাড়ি থেকে পরের দিন বিয়ে অনুষ্ঠানে যাবে জানিয়ে মেয়েটিকে রেখে পালিয়ে যায় বিথী।

“ওই রাতে নুরুজ্জামানসহ আসামিরা মেয়েটিকে পালাক্রমে ধর্ষণ করে। পরে ৯ ডিসেম্বর মেয়েটিকে তার বাড়ির কাছে রেল লাইনের পাশে রেখে আসে।

“প্রথমে ঘটনাটি লুকানোর চেষ্টা করে মেয়েটি প্রাথমিক চিকিৎসা নেয়। বেশি অসুস্থ হয়ে পড়লে টাঙ্গাইল সদর হাসপাতাল এবং পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে দীর্ঘদিন চিকিৎসা নেয় মেয়েটি।”

এ ব্যাপারে ৩১ ডিসেম্বর মেয়েটির বড় ভাই বাদী হয়ে মধুপুর থানায় নারী ও শিশু নির্যাতন আইনে মামলা করেন। ২০১৩ সালের ৫ জানুয়ারি আসামিদের আটক এবং ৩০ মার্চ সাহায্যকারী বিথী ও চার ধর্ষকের বিরুদ্ধে পুলিশ আদালতে অভিযোগপত্র দেয় বলে জানান রাষ্ট্রপক্ষের এ আইনজীবী।

মামলার বিচার চলার সময় আদালতের তৎকালীন বিচারক বিব্রতবোধ করেন এবং উচ্চ আদালতের মাধ্যমে মামলাটি অন্যত্র স্থানান্তর করার আবেদন জানান। পরে উচ্চ আদালত ২০১৪ সালের ১ ডিসেম্বর মামলাটি গাজীপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে স্থানান্তর করে বলে জানান ফজলুল কাদের।