চুয়াডাঙ্গায় ঘরে ঢুকে ধর্ষণ চেষ্টা, ছাত্রলীগ নেতাকে মারধর

এক নারীর ঘরে ঢুকে ধর্ষণ চেষ্টার সময় চুয়াডাঙ্গায় এক ছাত্রলীগ নেতাকে মারধরের ঘটনা ঘটেছে।

চুয়াডাঙ্গা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Nov 2016, 02:29 PM
Updated : 13 Nov 2016, 03:22 PM

ফাইল ছবি

ধর্ষণ চেষ্টার অভিযোগে শনিবার রাতে ওই নারী বাদী হয়ে ছাত্রলীগ নেতা তানিম হাসান তারেকের বিরুদ্ধে মামলা করেছেন বলে চুয়াডাঙ্গা সদর থানার ওসি তোজাম্মেল হক জানিয়েছেন।

তানিম চুয়াডাঙ্গা সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক। তিনি মাঝেরপাড়ার ওহাব আলী মিস্ত্রির ছেলে।

মারধরের সময় তার অণ্ডকোষে আঘাত করা হয়েছে বলে ফেইসবুকে ছড়িয়ে পড়লেও এ বিষয়ে কিছু জানাতে পারেননি চুয়াডাঙ্গা সদর হাসপাতালের চিকিৎসক  মশিউর রহমান।

এ খবর ছড়িয়ে পড়লে চুয়াডাঙ্গা কলেজ শাখা কমিটি বিলুপ্ত ও তানিমকে সংগঠন থেকে বহিষ্কার করেছে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি।

মামলার বরাত দিয়ে ওসি জানান, চুয়াডাঙ্গা সরকারি কলেজ ক্যাম্পাসে দুই ছেলে ও পুত্রবধূসহ বসবাস করেন ওই নারী। কলেজে সাত বছর ধরে চাকরির সুবাদে চুয়াডাঙ্গা তানিম হাসান তারেক তার পরিচিত। একা পেলে তিনি প্রায়ই ওই নারীকে উত্ত্যক্ত করতেন। ওই নারী বিষয়টি কলেজের অনেককে জানিয়েছেন।

“গত ১১ নভেম্বর রাত ১০টার দিকে পরিবারের সবাই রাতের খাবার খেয়ে নিজ নিজ ঘরে শুয়ে পড়লে দরজায় কড়া নাড়ার শব্দ পান তিনি। ছেলে বাসায় এসেছে ভেবে দরজা খুলে দিলে তানিম ঘরে ঢুকে তাকে ধর্ষণের চেষ্টা করেন।”

এ সময় তার চিৎকারে ছেলেরা দিগম্বর অবস্থায় তানিমকে আটক করে মারধর করে। পরে তার সহযোগীরা এসে তাকে ছিনিয়ে নিয়ে যায় বলেও মামলায় অভিযোগ করা হয়েছে জানান ওসি।

গত ১১ নভেম্বর রাত পৌনে ১টার দিকে তানিমকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে আসা হয় বলে জানান ওই সময় জরুরি বিভাগের দায়িত্বে থাকা ডা. মশিউর রহমান।

তিনি বলেন, তানিমের মাথা, বাম দিকের কপাল, বাম চোখে, বাম হাতের কনুইয়ের নিচে আঘাত ছিল। তার শরীরের কোথাও ধারালো অস্ত্রের কোনো আঘাত ছিল না। বেশিরভাগ আঘাত লাঠি দিয়ে করা হয়েছে বলে মনে হয়েছে।

অণ্ডকোষে আঘাতের কথা তানিম কিংবা সাথে থাকা কেউ বলেনি বিধায় তা দেখার প্রয়োজন মনে করেননি জানিয়ে মশিউর বলেন, তাকে হাসপাতালে ভর্তি থাকার কথা বলা হলেও তিনি চলে যান।

এদিকে শনিবার এবং রোববার দিনভর এ ঘটনা নিয়ে লেখালেখি ও ফেসইবুকে তানিমের ছবি ছড়িয়ে পড়লে তানিমকে সংগঠন থেকে বহিষ্কার এবং কলেজ শাখা কমিটিও বিলুপ্ত করে কেন্দ্রীয় কমিটি।

চুয়াডাঙ্গা সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সদ্য বিলুপ্ত কমিটির সভাপতি আশিক ইকবার স্বপন বলেন, ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন স্বাক্ষরিত বিজ্ঞপ্তির মাধ্যমে কমিটি বিলুপ্ত ও সাধারণ সম্পাদককে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে।

তবে ঘটনার পর থেকে তানিমকে কোথাও খুঁজে পাওয়া যাচ্ছে না। অনেকের ধারণা তিনি চুয়াডাঙ্গার বাইরে অন্য কোথাও চিকিৎসাধীন অবস্থায় আছেন।

ওসি তোজাম্মেল বলেন, মামলা হলেও রোববার পর্যন্ত পুলিশ তানিমকে গ্রেপ্তার করতে পারেনি।