খাগড়াছড়িতে পাহাড়ি ছাত্র পরিষদের অবরোধ

পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক বিপুল চাকমাসহ তিন নেতাকে আটকের প্রতিবাদে খাগড়াছড়িতে অবরোধ কর্মসূচি পালন করেছে সংগঠনটি।

খাগড়াছড়ি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Nov 2016, 04:33 AM
Updated : 3 Nov 2016, 12:15 PM

বৃহস্পতিবার ছাত্র পরিষদের ডাকে সকাল-সন্ধ্যা সড়ক অবরোধের সময় মাটিরাংগা উপজেলার আলোটিলা এলাকা থেকে চার পিকেটারকে আটক করে পুলিশ।

মাটিরাংগা থানার ওসি শাহাদত হোসেন টিটু জানান,পিকেটাররা যান চলাচলে বাঁধা দিচ্ছিল। এ সময় পুলিশ তিন রাউন্ড গুলি ছুড়ে পিকেটারদের ছত্রভঙ্গ করে দেয়।

তবে এতে কেউ হতাহত হয়নি বলেও জানান তিনি।

অবরোধে দূরপাল্লার ও জেলার অভ্যন্তরীণ সড়কে যান চলাচল বন্ধ থাকে। শহরের কিছু অটোরিকশা চলাচল করে।

সকালে খাগড়াছড়ি-পানছড়ি সড়কের জামতলী এলাকায় টায়ার জ্বালিয়ে অবরোধ করে পাহাড়ি ছাত্র পরিষদের নেতা কর্মীরা।

তবে জেএসসি ও জেডিসি পরীক্ষার্থী বহন করা যানবাহন অবরোধের আওতামুক্ত ছিল বলে জানান পরিষদের কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বিপুল চাকমা।

খাগড়াছড়ি পুলিশ সুপার মজিদ আলী জানান, অবরোধে কোথাও কোনো গোলযোগের খবর পাওয়া যায় নাই

গত ২৩ অক্টোবর বিপুল চাকমাকে পানছড়ি থেকে আটক করে পুলিশ। এর প্রতিবাদে কর্মসূচি ঘোষণার জন্য বুধবার স্বর্নিভর বাজারে ইউপিডিএফ কার্যালয়ে সংবাদ সম্মেলন আয়োজন করে ছাত্র পরিষদ।

সংবাদ সম্মেলন চলাকালীন নিরাপত্তা বাহিনীর একটি দল এসে পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি বিনয়ন চাকমা ও সাংগঠনিক সম্পাদক অনিল চাকমাকে আটক করে নিয়ে যায়।

খাগড়াছড়ি সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. রইছ উদ্দিন জানান, বিপুল চাকমার বিরুদ্ধে ২০১৩ সালের ১১ নভেম্বর খাগড়াছড়িতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভার গাড়ি বহরে হামলাসহ ১৩ মামলায় গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে।

আর বিনয়ন চাকমা ও অনিল চাকমার বিরুদ্ধেও বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে বলে জানান তিনি।