আখাউড়ায় ২ ইউপির পুনঃভোটে সহিংসতার আশঙ্কা

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার দুটি ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে পুনর্নির্বাচনে সহিংসতার আশঙ্কা করছেন দুই বিএনপি প্রার্থী।

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Oct 2016, 03:01 PM
Updated : 28 Oct 2016, 03:01 PM

আওয়ামী লীগ প্রার্থীর জন্য পক্ষপাতমূলক আচরণের অভিযোগ তুলে আখাউড়া থানার ওসির অপসারণ দাবি করেন তারা।

শুক্রবার ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করে লিখিত বক্তব্য পাঠ করেন মনিয়ন্ধ ইউনিয়নে বিএনপি দলীয় চেয়ারম্যান পদপ্রার্থী মোহাম্মদ রবিউল্লাহ ভূঁইয়া।

চতুর্থ দফায় গত ৭ মে মনিয়ন্ধ ও আখাউড়া দক্ষিণ ইউনিয়ন পরিষদের নির্বাচন হয়। কেন্দ্র দখল করে প্রকাশ্যে ব্যালটে সিল মারা এবং প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও সমর্থকদের মারধর করার অভিযোগে নির্বাচন কমিশন এ দুই ইউনিয়নের চেয়ারম্যান পদের নির্বাচন বাতিল করে। পরে ৩১ অক্টোবর ভোট গ্রহণের নতুন তারিখ ঘোষণা করে।

রবিউল্লাহ ভূঁইয়া সংবাদ সম্মেলনে বলেন, পুনঃ ভোট গ্রহণের তারিখ ঘোষণার পর তিনি প্রচার শুরু করলে নির্বাচনকেন্দ্রিক আগের আলামত স্পষ্ট হয়ে ওঠে। ভোটারদেরকে বিভিন্নভাবে হুমকি দেওয়া শুরু হয়েছে। এতে তিনি ভয়-ভীতির মধ্যে রয়েছেন।

পক্ষপাতমুক্ত নির্বাচনের জন্য তিনি আখাউড়া থানার ওসির অপসারণ দাবি করেছেন।

পাশাপাশি ভোট গ্রহণের দিন প্রতিটি কেন্দ্রে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে র‌্যাব-বিজিবিসহ ব্যাপক সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করারও দাবি জানান তিনি।

সংবাদ সম্মেলনে আখাউড়া দক্ষিণ ইউনিয়নে বিএনপি দলীয় চেয়ারম্যান প্রার্থী বর্তমান চেয়ারম্যান শাহনেওয়াজ খান তার ইউনিয়নের অবস্থাও একইরকম বলে জানান।

সংবাদ সম্মেলনে জেলা ও উপজেলা বিএনপির নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা সভাপতি হাফিজুর রহমান মোল্লা, সাধারণ সম্পাদক জহিরুল হক খোকন, যুগ্ম সাধারণ সম্পাদক আনিসুর রহমান মঞ্জু, সাংগঠনিক সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ, আখাউড়া উপজেলা সাধারণ সম্পাদক আবুল মনসুর মিশন প্রমুখ।