রংপুরে চাঁদাবাজির অভিযোগে কাউন্সিলর গ্রেপ্তার

এক ব্যক্তির চোখ তুলে ফেলার মামলায় কারাভোগের পর এবার চাঁদাবাজির অভিযোগে গ্রেপ্তার হয়েছেন রংপুর সিটি করপোরেশনের কাউন্সিলর মোখলেছুর রহমান তরু।

রংপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Oct 2016, 07:32 AM
Updated : 27 Oct 2016, 08:00 AM

বুধবার রাত ১২টার দিকে ৫ নম্বর ওয়ার্ডের এই কাউন্সিলরকে চাঁদা নেওয়ার চেষ্টার সময় হাতেনাতে গ্রেপ্তার করা হয় বলে জানান কোতোয়ালি থানার পরিদর্শক (তদন্ত) আজিজুল ইসলাম।

তিনি বলেন, বুধবার রাত ১২টার দিকে কাউন্সিলর তরু নগরীর ধাপ পুলিশ ফাঁড়ির সামনে ল্যাব এইড ডায়াগনস্টিকের ব্যবস্থাপকের কাছে এক লাখ টাকা চাঁদা দাবি করে না পেয়ে কয়েকজন কর্মচারীকে লাঞ্ছিত করেন বলে অভিযোগ পাওয়া যায়।

“খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পুলিশ তাকে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসে। পরে ল্যাব এইডের ব্যবস্থাপক ফরিদ আলম বাদী হয়ে কাউন্সিলর তরুকে একমাত্র আসামি করে বৃহস্পতিবার সকালে মামলা করেন।”

তরুকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলে জানান পরিদর্শক আজিজুল।

ব্যবস্থাপক ফরিদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “রাত ১২টায় কাউন্সিলর তরু এসে আমার কাছে এক লাখ টাকা চাঁদা চান। আমি তাকে বলি, ‘আমি কর্মচারী। টাকা পাব কোথায়?’ এ কথা বলার পরপরই তিনি আমাকে লাঞ্ছিত করার পাশাপাশি অকথ্য ভাষায় গালাগাল করতে থাকেন।

“চাঁদা না দিলে তিনি প্রতিষ্ঠানে তালা মেরে দেবেন বলে চিৎকার করেন। এ সময় অন্য কর্মচারীরা তাকে নিবৃত্ত করার চেষ্টা করলে তাদেরও লাঞ্ছিত করেন কাউন্সিলর তরু। বিষয়টি থানায় জানানোর পর পুলিশ এসে তাকে গ্রেপ্তার করে।”

সিটি করপোরেশনের মেয়র সরফুদ্দিন আহমেদ ঝন্টু বলেন, “এর আগে এলাকার শাকিল নামে এক যুবকের চোখ তুলে নেওয়ার মামলায় কাউন্সিলর তরুকে প্রধান আসামি করে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ।

“আদালত অভিযোগপত্র আমলে নেওয়ায় গত বছর ২৯ জুলাই তরুকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। এ মামলায় বেশ কিছুদিন কারাগারেও ছিলেন তরু।”

পরে হাইকোর্টের আদেশে চলতি বছর ১৫ সেপ্টেম্বর তরু তার কাউন্সিলর পদ ফিরে পান বলে জানান মেয়র সরফুদ্দিন আহমেদ ঝন্টু।