রেস্টুরেন্টে তাণ্ডব: শাবির সেই ছাত্রলীগ নেতাকে বহিষ্কার

ফাও খেতে না পেরে রেস্টুরেন্টে সঙ্গীদের নিয়ে তাণ্ডব চালানো শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সেই ছাত্রলীগ নেতাকে এবার এক সেমিস্টারের জন্য বহিষ্কার করেছে কর্তৃপক্ষ।

শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Oct 2016, 02:30 PM
Updated : 23 Oct 2016, 02:40 PM

রোববার অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় মোশারফ হোসেন রাজুকে বহিষ্কারের এই সিদ্ধান্ত হয় বলে জানান সিন্ডিকেট সদস্য অধ্যাপক কবির হোসেন।

এর আগে তাকে সংগঠন থেকে বহিষ্কার এবং বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করা হয়।

রাজু বিশ্ববিদ্যালয়ের কেমিক্যাল ইজ্ঞিনিয়ারিং অ্যান্ড পলিমার সায়েন্স বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী। তিনি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সম্পাদক ছিলেন।

ফাও খেতে না দেওয়ায় গত ১৫ অক্টোবর বিকালে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে গোলাবী রেস্টুরেন্টে সঙ্গীদের নিয়ে হামলা ও ভংচুর করেন রাজু।

ওইদিন রেস্টুরেন্টের ম্যানেজার জাকারিয়া হোসেন বলেছিলেন, “বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সম্পাদক মোশারফ হোসেন রাজুসহ ৫-৬ জন বিকালে রেস্তোরাঁয় খেতে আসেন।

“এরা সাধারণত বাকি খেয়ে টাকা দেন না। আজকে ফাও খেতে না দেওয়ায় তারা রেস্তোরাঁ কর্মীদের ওপর হামলা চালান এবং ভাংচুর করেন।”

ঘটনার পরদিন তিনজন সহকারী প্রক্টরকে দিয়ে একটি তদন্ত কমিটি করে প্রক্টরিয়াল বডি।

অধ্যাপক কবির হোসেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, কমিটির প্রতিবেদন অনুযায়ী ভাংচুর ও হামলার ঘটনায় জড়িত থাকায় রাজুকে এক সেমিস্টোরের (ছয় মাস) জন্য বহিষ্কারের সিদ্ধান্ত নেয় সিন্ডিকিট।

একই সঙ্গে ভাংচুর ও হামলার ঘটনায় জড়িত রাজুর সঙ্গীদের শনাক্ত করে কমিটিকে পুনরায় আবার প্রতিবেদন দেওয়ারও নির্দেশনা দিয়েছে সিন্ডিকেট, বলেন অধ্যাপক কবির।

ওই ঘটনায় গত ১৭ অক্টোবর রাজুকে ছাত্রলীগ থেকে অব্যাহতি দিয়েছে কেন্দ্রীয় কমিটি।

এর আগে চলতি বছরের জানুয়ারিতে এক ছাত্রীকে র‌্যাগিংয়ের ঘটনায় রাজুকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কারও করে কর্তৃপক্ষ।