সাতক্ষীরায় কোচিংবিরোধী অভিযান

সাতক্ষীরা শহরে ঝটিকা অভিযান চালিয়ে কোচিংয়ের সঙ্গে জড়িত শিক্ষকদের সতর্ক করা হয়েছে।

সাতক্ষীরা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Oct 2016, 09:13 AM
Updated : 23 Oct 2016, 09:13 AM

রোববার সকালে শহরের বিভিন্ন সরকারি-বেসরকারি বিদ্যালয় ও কোচিং সেন্টারে অভিযান চালায় মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের খুলনা অঞ্চল।

অধিদপ্তরের খুলনা অঞ্চলের উপপরিচালক টি এম জাকির হোসেন সাংবাদিকদের বলেন, কোচিং নিয়ন্ত্রণ নীতিমালা অনুযায়ী কোনো শিক্ষক নিজ স্কুলের ছাত্রছাত্রী পড়াতে পারেন না।

“অনেকে গোপনে নীতিমালা ভঙ্গ করে কোচিং কর্মকাণ্ড চালাচ্ছেন। তাদের সতর্ক করতে অভিযান চালানো হয়।”

অভিযান চলাকালে দেখা গেছে, সাতক্ষীরা সরকারি উচ্চবিদ্যালয় ও বালিকা উচ্চবিদ্যালয়সহ বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীরা অনেকেই বিদ্যালয়ে না গিয়ে কোচিং করছে।

শিক্ষা কর্মকর্তা জাকির হোসেন বিভিন্ন বিদ্যালয়ে গিয়ে প্রধান শিক্ষককে অনুপস্থিত শিক্ষার্থীর অভিভাবককে ডেকে সতর্ক করার নির্দেশনা দিয়েছেন।

খানবাহাদুর আহছানউল্লাহ পলিটেকনিক কলেজ ও কালিগঞ্জ কাটুনিয়া রাজবাড়ি ডিগ্রি কলেজের দুই শিক্ষককে কোচিংয়ে জড়িত থাকায় সতর্ক করে দেওয়া হয় বলে জানান শিক্ষা কর্মকর্তা জাকির হোসেন।

অভিযানের সময় অনেক কোচিং সেন্টারে তালা ঝুলতে দেখা গেছে। এসব সেন্টারের শিক্ষকরা অভিযানের খবর পেয়ে পালিয়ে গেছেন বলে স্থানীয়রা জানিয়েছে।

অভিযানে সাতক্ষীরা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ হাসান সোরওয়ার্দী, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর খুলনা অঞ্চলের সহকারী পরিচালক সিরাজুল ইসলাম, গবেষণা কর্মকর্তা মো. কামরুজ্জামান, সাতক্ষীরা জেলা শিক্ষা কর্মকর্তা কিশোরী মোহন সরকার, সহকারী পরিদর্শক শেখ হেদায়েত হোসেন প্রমুখসহ স্থানীয় সাংবাদিকরা উপস্থিত ছিলেন।