প্রার্থী পরিবর্তনের দাবিতে পাকুন্দিয়ায় আ. লীগের হরতাল

পৌরসভা নির্বাচনে তৃণমূলের ভোটে মনোনীত প্রার্থীকে পরিবর্তনের প্রতিবাদে কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় বৃহস্পতিবার দ্বিতীয় দিনের মতো হরতাল হয়েছে।

কিশোরগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Oct 2016, 02:36 PM
Updated : 6 Oct 2016, 02:36 PM

বৃহস্পতিবার দ্বিতীয় দিনের হরতালে পাকুন্দিয়া পৌর এলাকায় সব ধরনের যান চলাচল বন্ধ ছিল।বন্ধ ছিল দোকানপাটসহ ব্যবসা প্রতিষ্ঠান।

পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক রফিকুল ইসলাম রেনু বলেন, আগামী ৩১ অক্টোবরের পৌর নির্বাচনে তৃণমূল নেতাকর্মীদের ভোটে মনোনীত মোতায়েম হোসেন স্বপনকে কেন্দ্রীয় কমিটি বাদ দিয়ে মেজবাহ উদ্দিনের নাম ঘোষণা করার প্রতিবাদে এই হরতাল আহ্বান করা হয়।

হরতাল চলাকালে তৃণমূলের ভোটে নির্বাচিত উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক মোতায়েম হোসেন স্বপনের কর্মী-সমর্থকরা বিভিন্ন সড়কে দফায় দফায় বিক্ষোভ মিছিল এবং টায়ার জ্বালিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করে।

পরে পৌর আওয়ামী লীগের নেতাকর্মীরা কেন্দ্র থেকে মনোনীত প্রতিহত করার ঘোষণা দেন।

পাকুন্দিয়া থানার ওসি আব্দুল্লাহ আল মামুন জানান, হরতালে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। তাছাড়া পৌর এলাকার বিভিন্ন স্থানে পুলিশ মোতায়েন করা হয়েছে। 

এদিকে হরতালের মধ্যে মনোনয়নপত্র জমা দিয়েছে মেয়র ও কাউন্সিলর পদের প্রার্থীরা।

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. মঞ্জুরুল আলম জানান, মনোয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে মেয়র পদে ৪ জন, সাধারণ কাউন্সিলর পদে ৪৩ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১১ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

আগামী ৮ অক্টোবর মনোনয়নপত্র বাছাই, ১৫ অক্টোবর প্রত্যাহার ও ১৬ অক্টোবর প্রতীক বরাদ্দ করা হবে। আর আগামী ৩১ অক্টোবর ভোট গ্রহণের কথা রয়েছে বলে জানান তিনি।