রাবির শিক্ষক তানভীরকে পরীক্ষা কার্যক্রম থেকে অব্যাহতি

স্ত্রীকে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে আলোচিত তানভীর আহমদসহ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষককে জালিয়াতির অপরাধে পাঁচ বছরের জন্য পরীক্ষাসংক্রান্ত সব কার্যক্রম থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Oct 2016, 04:19 PM
Updated : 1 Oct 2016, 05:48 PM

শনিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের মিটিংয়ে এ সিদ্ধান্ত হয় বলে জানান উপ-উপাচার্য চৌধুরী সারওয়ার জাহান।

অব্যাহতি পাওয়া অন্য শিক্ষক হলেন সোমা দেব। সোমা তানভীরের দ্বিতীয় স্ত্রী। তানভীর বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আর সোমা একই বিভাগের প্রভাষক।

উপ-উপাচার্য বলেন, “দুই শিক্ষকের বিরুদ্ধে পরীক্ষার নম্বরপত্রে জালিয়াতি ও গোপনীয়তা ভঙ্গের অভিযোগ ছিল। তদন্তে সত্যতা পাওয়ায় তাদের পরীক্ষাসংক্রান্ত সব কার্যক্রম থেকে পাঁচ বছরের জন্য অব্যাহতি দেওয়া হয়েছে।”

এর আগে গত ২২ সেপ্টেম্বর তানভীরকে বিভাগের একাডেমিক কার্যক্রম থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়। বিভাগের শিক্ষকরা তার বিরুদ্ধে বিভিন্ন অভিযোগে অনাস্থা আনায় এই সিদ্ধান্ত হয়েছিল।

তানভীরের সাবেক স্ত্রী ছিলেন একই বিভাগের সহযোগী অধ্যাপক আকতার জাহান। গত ৯ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের আবাসিক ভবনের নিজ ঘর থেকে তার লাশ উদ্ধার করা হয়। সে সময় স্ত্রীকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগে আলোচিত হন তানভীর আহমদ।