চাঁদপুরের শিশু গৃহকর্মী ঢাকায়

গাজীপুরে নির্যাতিত চাঁদপুরের গৃহকর্মী ৯ বছরের জান্নাতুল ফেরদৌসকে প্লাস্টিক সার্জারির জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

চাঁদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Oct 2016, 03:02 PM
Updated : 1 Oct 2016, 03:02 PM

শনিবার পুলিশি নিরাপত্তা দিয়ে তাকে অ্যাম্বুলেন্সে করে ঢাকায় পাঠানো হয় বলে জানান চাঁদপুর সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক প্রদীপ কুমার দত্ত।

চাঁদপুরের হাইমচর উপজেলার বাংলাবাজারের মিন্টু মাতব্বরের মেয়ে জান্নাতকে গাজীপুরের জয়দেবপুরে ওমর ফারুকের বাসায় গত ১৪ সেপ্টেম্বর গুরুতর জখম করা হয়। পরে তাকে চাঁদপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

হাসপাতালের চিকিৎসক মনিরুল ইসলাম বলেন, জান্নাতকে ১৫ দিন ধরে চিকিৎসা দিয়ে অনেকটা সুস্থ করে তুললেও মাথার ক্ষত এখনও ভাল হয়নি।

“তাছাড়া জান্নাতের মাথায় ইস্তিরির ছ্যাঁকা দেওয়ায় ক্ষত রয়ে গেছে। এখানে চুল গজানোর জন্য প্লাস্টিক সার্জারি করতে হবে। চাঁদপুরে এ ব্যবস্থা না থাকায় তাকে ঢাকায় পাঠানো হয়।”

এক বছর আগে জান্নাতের দূর সম্পর্কের মামা মোস্তফা সরদার তাকে গাজীপুরের জয়দেবপুরে ওমর ফারুকের বাসায় গৃহপরিচারিকা হিসেবে কাজ দেওয়ার জন্য নিয়ে যায়। তাকে কারণে-অকারণে নির্যাতন করা হত। সর্বশেষ ঈদে বাড়ি যেতে চাওয়ায় তার পা থেকে মাথা পর্যন্ত গরম খুন্তি দিয়ে অসংখ্য ছ্যাঁকা, মাথায় ইস্তিরির ছ্যাঁকা ও টাইলসে মাথা ঠুকে দেওয়া হয়।

ওমর ফারুকের বাড়িও চাঁদপুরের হাইমচর উপজেলায়।

এ ঘটনায় জয়দেবপুর থানা ও হাইমচর থানায় দুটি মামলা হয়েছে। পুলিশ আটক করেছে ওমর ফারুক, তার স্ত্রী মনি বেগম ও মোস্তফা সরদারকে।