রামুতে হাইওয়ে পুলিশের ‘জব্দ গাড়ির ধাক্কায়’ পথচারী নিহত

কক্সবাজারের রামুতে হাইওয়ে পুলিশ ব্যাটারি চালিত অবৈধ অটোরিকশা জব্দ করে চালিয়ে নিয়ে যাওয়ার সময় ধাক্কায় এক পথচারী নিহত হয়েছেন।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Sept 2016, 07:18 PM
Updated : 30 Sept 2016, 07:18 PM

নিহত মোক্তার আহমদ (২৫) দক্ষিণ মিঠাছড়ির চেইন্দা বনতলা এলাকার সাহাব উদ্দিনের ছেলে।

তবে পুলিশ বলছে, অটোরিকশার ধাক্কায় মোক্তার নিহত হলেও তা হাইওয়ে পুলিশের জব্দ করা অটোরিকশার ধাক্কায় নয়।

শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে রামু উপজেলার চেইন্দা বনতলা এলাকায় কক্সবাজার-টেকনাফ সড়কে এ ঘটনা ঘটে বলে জানান রামুর দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ ইউনুছ ভূট্টো।

স্থানীয়দের বরাত দিয়ে ইউপি চেয়ারম্যান ইউনুছ বলেন, সন্ধ্যার দিকে কক্সবাজার সদরের লিংকরোড এলাকা থেকে ৪/৫ টি অবৈধ ব্যাটারি চালিত অটোরিকশা জব্দ করে রামুর তুলাতলী হাইওয়ে থানা পুলিশের একটি দল।

হাইওয়ে পুলিশ সদস্যরা জব্দ করা গাড়িগুলো নিজেরা চালিয়ে থানায় নিয়ে যাচ্ছিল জানিয়ে তিনি বলেন, “গাড়িগুলো চালিয়ে নিয়ে যাওয়ার সময় হাইওয়ে পুলিশ সদস্যরা চেইন্দা বনতলা এলাকায় পথচারী যুবক মোক্তারকে সজোরে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলে তার মৃত্যু হয়।”

নিহতের লাশ রাত সাড়ে ১০টা পর্যন্ত ঘটনাস্থলে ছিল বলে জানান ইউপি চেয়ারম্যান ইউনুছ।

তবে অটোরিকশার ধাক্কায় যুবকের মৃত্যুর কথা স্বীকার করলেও হাইওয়ে পুলিশের জব্দ করা অবৈধ গাড়িগুলো চালিয়ে নিয়ে আসার সময় এ ঘটনা ঘটেনি বলে দাবি করেন রামুর তুলাতলী হাইওয়ে থানা পুলিশের ওসি মো. আবুল কালাম আজাদ।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, “দুর্ঘটনাটি যে সময়ে ঘটেছে বলে স্থানীয়রা দাবি করছে, তার আগেই জব্দ করা গাড়িগুলো হাইওয়ে থানায় নিয়ে আসা হয়েছে।”

তবে ঘটনার ব্যাপারে তদন্ত করে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে জানালেও ধাক্কা দেওয়া অটোরিকশা কার বা কোথায় এ বিষয়ে কিছু জানাতে পারেন নি পুলিশ কর্মকর্তা আজাদ।