বগুড়ায় ‘সন্ত্রাসীদের’ ছুরিকাঘাতে কলেজছাত্র নিহত

বগুড়ায় ‘রিকশা ভাড়া নিয়ে কথা কাটাকাটির জেরে সন্ত্রাসীদের’ ছুরিকাঘাতে এক কলেজছাত্র নিহত হয়েছেন।

বগুড়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Sept 2016, 10:03 AM
Updated : 29 Sept 2016, 05:26 PM

নিহত ইব্রাহীম হোসেন সবুজকে নিজেদের সংগঠনের কর্মী দাবি করে জেলা ছাত্রলীগ সভাপতি এই হত‌্যাকাণ্ডের জন‌্য আওয়ামী লীগেরই সহযোগী আরেক সংগঠন যুবলীগের এক নেতাকে দায়ী করেছেন। 

বৃহস্পতিবার দুপুরে শহরের ফুলবাড়ির বগুড়া সরকারি আজিজুল হক কলেজের সামনে এ ঘটনা ঘটে বলে ছিলিমপুর পুলিশ ফাঁড়ির এসআই শাহ আলম জানান।

নিহত সবুজ (২৩) কাহালু উপজেলার লাহাড়াপাড়ার সাইফুল ইসলামের ছেলে। তিনি আজিজুল কলেজের বাংলা বিভাগের মাস্টার্সের ছাত্র ছিলেন।

এসআই শাহ আলম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “রিকশা ভাড়া নিয়ে কথা কাটাকাটির জেরে কলেজের (পুরাতন ভবনে) এর সামনে সবুজের সঙ্গে স্থানীয় কতিপয় সন্ত্রাসীর কথা কাটাকাটি হয়। এর এক পর্যায়ে তাদের ছুরিকাঘাতে আহত হন সবুজ এবং তার সঙ্গী শিবলু।”

স্থানীয়রা দুজনকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পথে সবুজের মৃত্যু হয় বলে জানান তিনি।

আহত শিবলু (২৫) ফুলবাড়ি এলাকার শেখ মতিনের ছেলে।

ঘটনার পর লাশ নিয়ে বগুড়া শহরে কলেজের শিক্ষার্থীরা বিক্ষোভ করে। তারা শহরের জিরো পয়েন্ট এলাকা প্রায় এক ঘণ্টা অবরোধ করে রেখে গাড়ি ভাংচুর করে। কয়েকটা অটোরিকশা, কয়েকটা রিকশা ও একটি মোটরসাইকেল ভাংচুর করে তারা।

সবুজকে ছাত্রলীগকর্মী দাবি করে সংগঠনটির জেলা সভাপতি নাইমুল রাজ্জাক তিতাস বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “ছিনতাইয়ের প্রতিবাদ করায় সদরের ২ নম্বর ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক সন্ত্রাসী নুরুল ইসলামের নেতৃত্বে সবুজের ওপর হামলা হয়েছে।”

এ নিয়ে কথা বলতে নুরুল ইসলামের সঙ্গে কয়েকবার মোবাইল ফোনে যোগাযোগ করেও পাওয়া যায়নি।

বগুড়ার জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার গাজীউর রহমান বলেন,  রিকশা ভাড়া নিয়ে দ্বন্দ্বের জেরে ছুরিকাঘাতের ঘটনা ঘটে বলে প্রাথমিক তদন্তে ধারণা করা হচ্ছে।

বগুড়া সদর থানার ওসি এমদাদ হোসেন জানান, নিহতের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এখনও কোনা মামলা হয়নি, ঘটনার সঙ্গে জড়িতদের সনাক্তের চেষ্টা চলছে।