মোবাইল চুরির অভিযোগ তুলে শেকলে বেঁধে কিশোরকে নির্যাতন

মোবাইল চুরির অভিযোগ তুলে এক কিশোরকে শেকলে বেঁধে নির্যাতনের অভিযোগ উঠেছে মাদারীপুরের শিবচর উপজেলা ভাইস চেয়ারম‌্যানের এক ভাইয়ের বিরুদ্ধে।

মাদারীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Sept 2016, 07:21 PM
Updated : 27 Sept 2016, 06:26 AM

১৫ বছর বয়সী ওই কিশোরকে রোববার সন্ধ‌্যায় কাদিরপুর ইউনিয়নের রহম আলী বেপারীকান্দি গ্রাম থেকে উদ্ধার করে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে পুলিশ।

তাকে নির্যাতনের অভিযোগে উপজেলা ভাইস চেয়ারম্যান দেলোয়ার বেপারীর চাচাত ভাই কামরুল বেপারীকে আটক করা হয়েছে বলে শিবচর থানার ওসি মো. জাকির হোসেন জানিয়েছেন।

স্থানীয়দের কাছে খবর পেয়ে অভিযান চালিয়ে হাতে-পায়ে ও গলায় শিকল দেওয়া অবস্থায় উদ্ধার করা হয় বলে শিবচর থানার এসআই আলমগীর হোসেন জানান।

শিবচরের কাদিরপুর ইউনিয়নের পাশের শরীয়তপুরের জাজিরা উপজেলার বি কে নগর পশ্চিম কাজীকান্দি গ্রামের ওই কিশোর ছেলেটি এলাকার কেবল টিভি অপারেটরের হয়ে কাজ করে।

এসআই আলমগীর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ঈদের আগে এই কিশোরটি কামরুল বেপারীর ঘরে কেবল মেরামতের কাজ করে গিয়েছিল। তখন কামরুলের দুটি মোবাইল সেট খোয়া যায়।

“শনিবার দুপুরে কামরুল বেপারী ডিশ লাইনের কাজ করার কথা বলে কিশোরটিকে বাড়িতে ডেকে আনে। আসার পর তাকে মোবাইল চুরি অভিযোগ তুলে মারধর করে। এরপর তাকে একটি বদ্ধ ঘরে হাত-পায়ে ও গলায় লোহার শিকল বেঁধে আটকে রেখে ২ দিন ধরে শারীরিক নির্যাতন চালাতে থাকে।”

কিশোরটি সাংবাদিকদের বলে, “আমারে ডিশ লাইন ঠিক করার কথা বইল্লা ডাইক্কা আইন্না মোবাইল চুরির অপবাদ দেয়। শিকল দিয়া একটা আমড়া গাছের সাথে বাইন্ধা মারছে।”

কিশোরটিকে যখন পুলিশ উদ্ধার করে তখন সে হাঁটতে পারছিল না নিজের পায়ে ভর করে। তার পায়ে ক্ষতস্থান থেকে রক্ত ঝরছিল, গায়ের বিভিন্ন স্থানেও দেখা গেছে নির্যাতনের দাগ।

ওই কিশোরের মা সাংবাদিকদের বলেন, “আমার ছেলেকে বিনা দোষে চুরির অপবাদ দিয়ে দুই দিন ধরে মারধর করেছে। ভাইস চেয়ারম্যানের ভাই দেখে আমরা ভয়ে প্রথমে কিছু বলতে পারি নাই। আমি কামরুলের বিচার চাই।”

ওসি জাকির বলেন, “কামরুল বেপারীকে রোববার রাতেই আটক করা হয়েছে। আহত শিশুটির চিকিৎসা চলছে।”