সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ বন্ধ ঘোষণার সিদ্ধান্ত প্রত্যাহার

ছাত্রলীগের কমিটি গঠন নিয়ে দুই পক্ষের মারামারির পর কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণার পর তা প্রত্যাহার করা হয়েছে।

কিশোরগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Sept 2016, 02:39 PM
Updated : 25 Sept 2016, 02:39 PM

রোববার সন্ধ্যায় একাডেমিক কাউন্সিলের বৈঠকে বন্ধ ঘোষণার সিদ্ধান্ত প্রত্যাহার করা হয়েছে বলে জানান কলেজের অধ্যক্ষ মো. রুহুল আমিন খান।

এর আগে ছাত্রলীগের কমিটি গঠন নিয়ে মারামারি ও উত্তেজনায় দুপুরে  কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ। সেইসঙ্গে ছাত্রদেরকে বিকাল ৫টা ও ছাত্রীদের রোববার সকাল ৭টার মধ্যে হল ত্যাগের নির্দেশও দেওয়া হয়।

অধ্যক্ষ বলেন, ঊর্ধ্বতন মহলের পরামর্শে বন্ধের সিদ্ধান্ত বাতিল করা হয়েছে। সোমবার থেকে যথারীতি ক্লাস চলবে।

তবে সাময়িকভাবে ছাত্র রাজনীতির ওপর নিষেধাজ্ঞার সিদ্ধান্ত বহাল রয়েছে বলে জানান তিনি।

সম্প্রতি নাসিরুল ইসলামকে সভাপতি ও রাজিব মাহমুদ রাজুকে সাধারণ সম্পাদক করে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ শাখা ছাত্রলীগের নতুন কমিটি অনুমোদন দেয় কিশোরগঞ্জ জেলা কমিটি।

এ নিয়ে গত কয়েকদিন ধরেই কমিটির পক্ষে-বিপক্ষের ছাত্রদের মধ্যে উত্তেজনার মধ্যে শনিবার রাতে মনছুর খলিল ছাত্রাবাসে দুপক্ষের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় বেশ কয়েকজন আহত হয়।

এ ঘটনায় ভাইস প্রিন্সিপাল সজল কুমার সাহাকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী এক সপ্তাহের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।