স্কুলে নিতুর মরদেহ, হত্যাকারীর শাস্তি দাবি

মাদারীপুরের কালকিনির স্কুলছাত্রী নিতু মণ্ডলের মরদেহ নিজ প্রতিষ্ঠান নবগ্রাম উচ্চ বিদ্যালয়ে নেওয়া হয়েছে। সেখানে শিক্ষক ও শিক্ষার্থীরা তার কফিনে ফুল দিয়ে বিদায় জানান।

মাদারীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Sept 2016, 08:06 AM
Updated : 19 Sept 2016, 08:06 AM

এর আগে বিদ্যালয় প্রাঙ্গণে মানববন্ধন করে তারা হত্যাকরীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

সোমবার বেলা সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত মানববন্ধনে স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশ নেন।

‘প্রেমের প্রস্তাবে রাজী না হওয়ায়’ রোববার কালকিনির পূর্ব নবগ্রামে ছুরিকাঘাতে নবম শ্রেণির ছাত্রী নিতু মণ্ডলকে (১৬) হত্যা করা হয়। ওই ঘটনায় পুলিশ একই এলাকার মিলন মণ্ডল (২০) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে।

রাতে নিতুর বাবা নির্মল মণ্ডল বাদী হয়ে ডাসার থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন।

মানববন্ধনে উপস্থিত নবগ্রাম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সহদেব চন্দ্র বাড়ৈ বলেন, “নিতু ছিল আমাদের স্কুলের খুব মেধাবী ছাত্রী। সে গত জেএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছিল। তার মৃত্যুতে আমাদের পুরো স্কুলের শিক্ষার্থী, শিক্ষক ও ম্যানেজিং কমিটির সকলেই শোকাহত। এমন একটি ঘটনা ঘটবে আমরা কখনও ভাবতেই পারিনি।”

নিতুর সহপাঠী বিথীকা মল্লিক বলেন, “নিতুকে নির্মমভাবে হত্যা করা হয়েছে। আমরা হত্যাকারীর ফাঁসি চাই।”

স্কুলটির ষষ্ঠ শ্রেণির ছাত্রী বর্ষা বাড়ৈ বলেন, “নীতু দিদিকে আমরা খুব ভালোবাসতাম, সেও আমাদের খুব ভালোবাসত। আমরা তাকে কিছুতেই ভুলতে পারছি না। হত্যাকারীর এমন বিচার হোক, যাতে আর কোনো ছেলে কোনো মেয়েকে ডিস্টার্ব করতে না পারে।”

মনিকা মল্লিক, উদিতা সরকার, সুষ্মিতা বাড়ৈ, রাত্রি বাড়ৈও হত্যাকারীর কঠোর শাস্তির দাবি করেন।

মানববন্ধনের পর বেলা সাড়ে ১২টার দিকে নবগ্রাম উচ্চ বিদ্যালয় মাঠে নিতুর মরদেহে স্কুল কর্তৃপক্ষ এবং সহপাঠীরা ফুল দিয়ে শেষ শ্রদ্ধা নিবেদন করেন।

এদিকে গ্রেপ্তার মিলন মণ্ডলকে সোমবার আদালতে হাজির করে রিমান্ড চেয়ে আবেদন করা হবে বলে জানিয়েছেন ডাসার থানার ওসি এমদাদুল হক।

স্কুল থেকে দুপুরে নিতুর মরদেহ তাদের বাড়িতে নিয়ে যাওয়া হয় বলে জানান তিনি।