‘দরজা খোলায়’ হেলিকপ্টার দুর্ঘটনায়

ওড়ার সময় দরজা খোলার কারণে কক্সবাজারের উখিয়ায় মেঘনা এভিয়েশনের হেলিকপ্টারটি দুর্ঘটনায় পড়ে বলে জানিয়েছেন বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের তদন্ত দলের পরিদর্শনকারীরা।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Sept 2016, 05:03 PM
Updated : 16 Sept 2016, 05:32 PM

ঘটনাস্থল পরিদর্শন করে শুক্রবার বিকালে তদন্ত দলের সদস্যরা সাংবাদিকদের এ কথা বলেন।

দলের প্রধান গ্রুপ ক্যাপ্টেন মো. জাফর  বলেন, দুর্ঘটনার সময় হেলিকপ্টারটির দরজা খোলা ছিল। ভেতরে প্রচণ্ডবেগে বাতাস ঢোকায় দুর্ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

হেলিকপ্টারটির পরিচালনা সংস্থা মেঘনা এভিয়েশনের মালিকানা প্রতিষ্ঠান মেঘনা গ্রুপের চিফ মার্কেটিং কর্মকর্তা মো. খোরশেদ আলম বলেন, পাইলটের অলক্ষে এর যাত্রী শাহ আলম হেলিকপ্টারের দরজা খুলে মোবাইল ফোনে ছবি ও ভিডিও চিত্র ধারণ করছিলেন।

আহত পাইলটের বরাত দিয়ে তিনি বলেন, পাইলট দরজা বন্ধ করতে গিয়ে ফ্লাই-কি ধরে টান দেন। এ সময় তিনি নিয়ন্ত্রণ হারালে হেলিকপ্টারটি দুর্ঘটনার পড়ে।

দুর্ঘটনার কারণ সম্পর্কে বিস্তারিত তথ্য পেতে নানাভাবে অনুসন্ধান চালানো হচ্ছে বলে জানান তারা।

শুক্রবার সকালে একটি বিজ্ঞাপন চিত্রে অংশ নিতে আসা ক্রিকেটার সাকিব আল হাসানকে উখিয়ার ইনানী এলাকায় হোটেল রয়েল টিউলিপের হেলিপ্যাডে নামিয়ে দেয় হেলিকপ্টারটি। পরে সেখান থেকে চার যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশে রওনা হয়ে সকাল সাড়ে ৯টার দিকে উখিয়ার জালিয়াপালং ইউনিয়নের সোনার পাড়ায় রেজু নদীর মোহনা সংলগ্ন এলাকায় দুর্ঘটনায় পড়ে। এতে একজন নিহত ও পাইলটসহ চারজন আহত হন।