কিশোরী অপহরণের দায়ে যুবকের যাবজ্জীবন,

বরগুনায় সাত বছর আগে এক কিশোরীকে অপহরণের মামলায় একজনের যাবজ্জীবন ও এক লাখ টাকা জরিমানা করেছে আদালত।

বরগুনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 August 2016, 11:26 AM
Updated : 30 August 2016, 11:26 AM

একই মামলায় এক নারীসহ তিনজনকে ১৪ বছরের কারাদণ্ড ও ৩০ হাজার টাকা করে জরিমানার আদেশ দেওয়া হয়েছে।  

মঙ্গলবার দুপুরে বরগুনার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. জুলফিকার আলী আসামিদের উপস্থতিতে এ রায় ঘোষণা করেন বলে রাষ্ট্রপক্ষের আইনজীবী মোস্তাফিজুর রহমান বাবুল জানান।

দণ্ডপ্রাপ্তরা হলেন রবিউল ইসলাম মামুন (৩০), তার বোন ইরানী আক্তার, তাদের সহযোগী বাদল ও রুবেল।

রায়ে প্রধান আসামি রবিউলকে এক লাখ টাকা জরিমানাসহ যাবজ্জীবন কারাদণ্ড এবং ইরানী আক্তার, বাদল ও রুবেলকে ১৪ বছর সাজা ও ৩০ হাজার টাকা করে জরিমানার আদেশ দেওয়া হয়।

মামলার নথি থেকে জানা যায়, ২০০৯ সালের ২৭ মে বরগুনা সদরের  ৯ম শ্রেণির এক ছাত্রীকে বাড়ি থেকে রবিউল ও তার সহযোগীরা অপহরণ করে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী মোস্তাফিজুর রহমান বাবুল জানান, এ ঘটনায় ওই ছাত্রীর বাবা বাদী হয়ে বরগুনা সদর থানায় মামুনসহ সাতজনকে আসামি করে একটি অপহরণ মামলা করেন। পরে অভিযান চালিয়ে অপহৃত শিক্ষার্থীকে উদ্ধার করে পুলিশ।

তদন্ত শেষে ওই বছরের ৩০ সেপ্টেম্বর সদর থানার এসআই ছাহিদুর রহমান আদালতে অভিযোগপত্র দাখিল করেন বলে জানান মোস্তাফিজুর রহমান বাবুল।

অপহৃত শিক্ষার্থীর বাবা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “মামলার রায়ে আমরা খুশি হয়েছি। শুধু আমার মেয়েই নয় সমাজে সকল নারীদের চলাচল নির্বিঘ্ন করতে এই রায় কার্যকর ভূমিকা পালন করবে।”

রায়ের বিরুদ্ধে আপিল করবেন বলে আসামি পক্ষের আইনজীবী আবদুল আজিজ জানিয়েছেন।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে মোস্তাফিজুর রহমান বাবুল জানান, মামলায় সাতজন আসামি ছিলেন। বাকি তিনজনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়নি।