গাজীপুরের অগ্নিদগ্ধ গৃহবধূর মৃত্যু, স্বামী-শ্বশুর গ্রেপ্তার

গাজীপুর সদরে অগ্নিদগ্ধ গৃহবধূ সুমা আক্তার লাকি প্রায় ১৪ ঘন্টা পর মারা গেছেন।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 August 2016, 11:13 AM
Updated : 27 August 2016, 11:17 AM

শুক্রবার সকালে ভাওয়াল মির্জাপুর কলেজপাড়া এলাকায় সুমা আক্তার লাকি (৩০) অগ্নিদগ্ধ হন। রাত সাড়ে ১১টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়।

এ ঘটনায় লাকির বাবা মো. মালেক দেওয়ান বাদী হয়ে শ্বশুর, শাশুড়ি, স্বামী ও ভাসুরকে আসামি করে জয়দেবপুর থানায় মামলা করেছেন।

শুক্রবার রাতে স্বামী রুবেল মিয়া (৩৫) ও শ্বশুর সামসুল হককে (৫০) পুলিশ গ্রেপ্তার করেছে। 

লাকির চাচা মো. আলমগীর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, শুক্রবার সকাল ৯টার দিকে স্বামীর ‘অনৈতিক সম্পর্ক’ নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে কলহ হয়। এক পর্যায়ে কৌশলে তাদের দুই শিশু সন্তানকে ঘর থেকে বের করে দিয়ে বাইরে থেকে দরজা আটকে বাইরে চলে যায় রুবেল।

“কিছুক্ষণ পর ঘর থেকে ধোঁয়া বের হতে দেখে লাকির বড় মেয়ে মিষ্টির ডাক-চিৎকারে বাড়ির লোকজন দরজা খুলে লাকির গায়ে আগুন দেখে এবং পরে তাকে হাসপাতালে পাঠায়”  

আলমগীর জানান, আট/নয় বছর আগে মুন্সিগঞ্জের টঙ্গীবাড়ি থানার চাষীবালী গাঁও এলাকার লাকির সঙ্গে ভাওয়াল মির্জাপুর কলেজপাড়ার শামসুল হকের ছেলে রুবেলের বিয়ে হয়। তাদের সাত বছরের একটি মেয়ে ও চার বছরের একটি ছেলে রয়েছে।

“সম্প্রতি অন্য এক নারীর সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়ে রুবেল। এ ঘটনা ফাঁস হলে তাদের মধ্যে দাম্পত্য কলহ শুরু হয়।”

তবে লাকির ভাসুর ঝুমুর মিয়া বলেন, পারিবারিক কলহের জের ধরে শুক্রবার সকালে লাকি ঘরের দরজা বন্ধ করে গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়। এক পর্যায়ে চিৎকার করে দরজা খুলে বাইরে চলে যায়।

এসময় ঝুমুর মিয়া ও তার স্ত্রী এসে লাকির শরীরে ভিজা কাপড় জড়িয়ে ধরেন এবং পানি ঢেলে দেন। খবর পেয়ে দোকান থেকে এসে স্বামী রুবেল হোসেন ও শশুর শামসুল হক তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান বলে জানান ঝুমুর মিয়া।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ কম্পের ইনচার্জ এসআই বাচ্চু মিয়া জানান, লাকির শরীরের ৯২ শতাংশ পুড়ে গিয়েছিল। তার অভিভাবকের অভিযোগের ভিত্তিতে হাসপাতাল থেকে শুক্রবার রাতে লাকির স্বামী ও শ্বশুরকে আটক করে জয়দেবপুর থানায় হস্তান্তর করা হয়েছে।

ঘটনাটি হত্যা না আত্মহত্যা তা তদন্তে বেরিয়ে আসবে বলে জানান তিনি।

জয়দেবপুর থানার ওসি খন্দকার রেজাউল হাসান রেজা জানান, জিজ্ঞাসাবাদের জন্য লাকির স্বামী ও শ্বশুরকে রাতেই আটক করা হয়েছে। লাকির বাবা জয়দেবপুর থানায় মামলা করেছেন।