শিক্ষার্থীদের ভাংচুরের পর বন্ধ পাবনা বিশ্ববিদ্যালয়

বিদ্যুৎ না পেয়ে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শিক্ষার্থীদের বিক্ষোভ ও ভাংচুরের পর পরিস্থিতি সামাল দিতে বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

পাবনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 August 2016, 07:06 AM
Updated : 27 August 2016, 12:55 PM
আবাসিক শিক্ষার্থীদের শনিবার বিকাল ৫টার মধ্যে হল ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে বলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আউয়াল কবির জয় জানিয়েছেন।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, “সকাল ১১টার দিকে বিশ্ববিদ্যালয় প্রশাসন ৩০ সেপ্টেম্বর পর্যন্ত সব ক্লাস ও পরীক্ষা স্থগিত করে বিশ্ববিদ্যালয় বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়।”

বিদ্যুৎ না থাকায় শুক্রবার রাতে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ করে শিক্ষার্থীরা।

প্রক্টর আউয়াল বলেন, বিক্ষুব্ধ শিক্ষার্থীরা রাত ১২টা থেকে ২টা পর্যন্ত পাবনা-ঢাকা মহাসড়ক অবরোধ করে রাখে। পুলিশ ঘটনাস্থলে গেলে শিক্ষার্থীরা রাস্তা ছেড়ে ক্যাম্পাসে ঢুকে বিক্ষোভ শুরু করে। 

“এক পর্যায়ে তারা বিশ্ববিদ্যালয় বিভিন্ন ভবনের জানালা ও গাড়ির কাচ ভাংচুর করে এবং বিশ্ববিদ্যালয়ের তিনটি গাড়িতে আগুন ধরিয়ে দেয়।”

পাবনা সদর থানার ওসি জানান, শিক্ষার্থীদের অবরোধের করণে পাবনা-ঢাকা মহাসড়কের দুই পাশে যানবাহনগুলো আটকরা পড়ে।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা জানান, দীর্ঘদিন ধরে বিশ্ববিদ্যালয়ের আবাসিক শিক্ষার্থীরা লোডশেডিংয়ের জন্যে চরম দুর্ভোগ পোহালেও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কোনো সুরাহা করেনি।

প্রক্টর আউয়াল কবির বলেন, “লোডশেডিং নিয়ে ইতোমধ্যে আমরা কয়েকবার পাবনা পল্লী বিদুৎ সমিতির সঙ্গে  বৈঠক করেছি। তারা আমাদের আশ্বাসও দিয়েছেন।”