প্রতিপক্ষ ঘায়েলে বিএসএফকে ‘ব‌্যবহার’

পঞ্চগড়ের তেঁতুলিয়া সীমান্তে এক বাংলাদেশিকে রাইফেল দিয়ে পিটিয়ে চরে ফেলে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের বিরুদ্ধে।

পঞ্চগড় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 August 2016, 12:07 PM
Updated : 21 August 2016, 12:07 PM

আহত নজরুল ইসলাম (৩৫) পঞ্চগড় সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।তিনি সীমান্তে গরু পারাপারের কাজ করেন।

শনিবার সন্ধ্যায় তেঁতুলিয়া ডাক বাংলো এলাকা সংলগ্ন সীমান্তে এ ঘটনা ঘটে বলে জানান নজরুল।

তার অভিযোগ, গরু পারাপার করা নিয়ে ব্যবসায়ীদের দুটি পক্ষের বিরোধ চলছে। এর জেরে আরেকটি পক্ষ বিএসএফ সদস্যদের প্রভাবিত করে এ ঘটনা ঘটিয়েছে।

নজরুল রোববার দুপুরে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, শনিবার সন্ধ্যায় তেঁতুলিয়া ডাকবাংলো এলাকা সংলগ্ন সীমান্তে তারা চার জন যান। এক ব্যবসায়ীর ক্রয় করা ভারতীয় গরু বাংলাদেশে পার করে নিয়ে আসার অপেক্ষায় ছিলেন তারা।

“রাত প্রায় ৮টার দিকে অন্য তিন জন চলে এলে আমি একাই অপেক্ষায় থাকি। এ সময় ভারতীয় মুড়ি খাওয়া বিএসএফ ফাঁড়ির কয়েকজন সদস্য ঘিরে ফেলে  লাঠি, রড ও রাইফেলের বাট দিয়ে বেধড়ক পেটাতে থাকে।

“বিএসএফ সদস্যরা প্রায় এক ঘণ্টা পিটুনি দিয়ে মৃত ভেবে মহানন্দা নদীর বালু চরে ফেলে চলে যায়।”

স্থানীয়রা খবর পেয়ে তাকে উদ্ধার করে প্রথমে তেঁতুলিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। পরে তাকে পঞ্চগড় সদর হাসপাতালে স্থানান্তর করা হয় বলে জানান নজরুল।

এ ব্যাপারে পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আল হাকিম মুহাম্মদ নওশাদ বলেন, “ঘটনাটি আমরা শুনেছি। তবে  প্রকৃত ঘটনা কী তা খতিয়ে দেখে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।”